যেকারণে অতিরিক্ত তিন টাকা পুলিশ সুপার নিজেই দেবেন

ঢাকা, ১১ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

যেকারণে অতিরিক্ত তিন টাকা পুলিশ সুপার নিজেই দেবেন

বরিশাল প্রতিনিধি ৭:২৩ অপরাহ্ণ, জুন ২৪, ২০১৯

যেকারণে অতিরিক্ত তিন টাকা পুলিশ সুপার নিজেই দেবেন

বরিশাল জেলা পুলিশের নিয়োগ প্রক্রিয়ায় সরকার নির্ধারিত একশত টাকা চালান ফি’র অতিরিক্ত কোন অর্থ না নেয়ার পরামর্শ দিয়েছেন পুলিশ সুপার সাইফুল ইসলাম। সোমবার দুপুরে বরিশাল পুলিশ লাইন্স এর ইন সার্ভিস সেন্টারে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

সাইফুল ইসলাম বলেন, একশত টাকার বাহিরে স্ট্যাম্পের জন্য আরো যে ৩ টাকা প্রয়োজন তাও কাউকে দিতে হবে না। কারণ খুচরো এ টাকা কারো কাছে না থাকলে ৫ বা ১০ টাকা দিতে হতে পারে। তাই ওই তিন টাকা সকল আবেদনকারীর হয়ে আমি দিয়ে দিবো।তিনি বলেন, বরিশাল জেলায় গতবারের ঘাটতি ৮টিসহ এবারে ৪৫ পদে কনস্টেবল রিক্রুট করা হবে।

পুলিশ সুপার বলেন, আর্থিক বা অন্যকোনো অনৈতিক লেনদেনের মাধ্যমে কনস্টেবল নিয়োগের বিরুদ্ধে আমাদের অবস্থান সবসময়। কতিপয় ব্যক্তি নিজেরে স্বার্থ হাসিলের জন্য মানুষের কাছ থেকে চাকুরি দেয়ার কথা বলে টাকা হাতিয়ে নিচ্ছে। গতবার তিনজনকে আমরা গ্রেফতার করে আইনের আওতায় এনেছি। এবারেও এরকম কোন তথ্য থাকলে আমাদের দিয়ে সহায়তা করবেন সকলে, এটা আমাদের প্রত্যাশা। যে গরীব ছেলে বা মেয়েটা টাকা নিয়ে চাকুরির পেছনে ছুটছেন। তাকে হয়তো বাবার জমি, নয়তো মা বোনের স্বর্ণ বেচা টাকা নিয়ে আসতে হচ্ছে। একটি চাকুরির জন্য কেউ নিঃস্ব হোক সেটা আমরা চাইনা। কোনো প্রকার প্রতারক, টাউট, দালাল চক্র অথবা অসাধু সরকারি কর্মকর্তা-কর্মচারীর প্রলোভনের ফাঁদে পা দিয়ে কোনো প্রকার লেনদেন না করার জন্য বিশেষভাবে অনুরোধ করছি।

তিনি বলেন, আগামী ১ জুলাই সকাল ৮ টায় প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে বরিশাল জেলা পুলিশ লাইনস মাঠে উপস্থিত থাকবেন প্রার্থীরা। ব্যাগ ও মোবাইল ফোন নিয়ে কোন প্রার্থী মাঠে প্রবেশ করবেন না। আর প্রত্যারণা বা আর্থিক লেনদেনের তথ্য থাকলে আমার মোবাইল নম্বর ০১৭১৩৩৭৪২৬০, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) ০১৭১৩৩৭৪২৬১ ও অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) ০১৭৬৯৬৯০২৬৯ নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ করা গেলো।

এসইউজে

 

বরিশাল: আরও পড়ুন

আরও