কলাপাড়া বিদ্যুৎকেন্দ্রে চীনা নাগরিকের মৃত্যু

ঢাকা, ১৪ জুলাই, ২০১৯ | 2 0 1

কলাপাড়া বিদ্যুৎকেন্দ্রে চীনা নাগরিকের মৃত্যু

পটুয়াখালী প্রতিনিধি ১:১৮ অপরাহ্ণ, জুন ১৯, ২০১৯

কলাপাড়া বিদ্যুৎকেন্দ্রে চীনা নাগরিকের মৃত্যু

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার নিশানবাড়িয়ায় ১৩২০ মেগাওয়াট তাপ বিদ্যুৎকেন্দ্রে কর্মরত ঝাং ইয়াং ফাং (২৬) নামে এক চীনা নাগরিককের মৃত্যু হয়েছে। ঝাং ইয়াং ফাং (২৬) চীনের বাসিন্দা চাংয়ের ছেলে এবং তাপ বিদ্যুৎকেন্দ্রের প্রজেক্টে ইলেকট্রেশিয়ান পদে কর্মরত ছিলেন।

বুধবার সকালে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ নিয়ে কলাপাড়ার ওই নির্মাণাধীন বিদ্যুৎকেন্দ্রে সৃষ্ট অপ্রীতিকর ঘটনায় দুইজনের মৃত্যু হলো। যার মধ্যে সাবিন্দ্র দাস (৩২) নামের এক বাংলাদেশি শ্রমিকও রয়েছেন। 

‌বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে শেবাচিম হাসপাতালের প‌রিচালক ডা. মো. বা‌কির হো‌সেন বলেন, কলাপাড়া থে‌কে মঙ্গলবার দিনগত মধ্যরা‌তে সেখানে কর্মরত ছয় চীনা নাগ‌রিক ও দুই বাংলাদেশি শ্রমিককে হাসপাতা‌লে ভ‌র্তি করা হয়। এর ‌ম‌ধ্যে মাথায় অতিরিক্ত রক্তক্ষরণের কার‌ণে ঝাং ইয়াং ফাংয়ের মৃত্য হয়েছে। বাকি পাঁচ চীনা নাগ‌রিককে বুধবার সকা‌লে উন্নত চি‌কিৎসার জন্য ঢাকায় পাঠানো হ‌য়েছে,’ যোগ করেন তিনি।

সার্বিক বিষয়ে বরিশালের বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস বলেন, নিশানবাড়িয়ায় ১৩২০ মেগাওয়াট বিদ্যুৎকেন্দ্রে গতকাল দুর্ঘটনায় বাঙালি এক শ্রমিক ওপর থেকে পড়ে মারা যায়। যা নিয়ে শ্রমিকদের মধ্যে একটি অপ্রীতিকর ঘটনা ঘটে। ওই ঘটনায় আহত ছয়জন চীনা নাগরিক ও দুইজন বাঙালি বরিশাল-শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। হাসপাতালে ভর্তিরতদের মধ্যে ঝাং ইয়াং ফাং (২৬) নামে এক চীনা নাগরিককের মৃত্যু হয়েছে।

এএসটি/আরপি

 

বরিশাল: আরও পড়ুন

আরও