পানি সম্পদ প্রতিমন্ত্রীর নদী ভাঙন এলাকা পরির্দশন

ঢাকা, ১৩ জুলাই, ২০১৯ | 2 0 1

পানি সম্পদ প্রতিমন্ত্রীর নদী ভাঙন এলাকা পরির্দশন

বরগুনা প্রতিনিধি ৯:০৪ অপরাহ্ণ, জুন ১৫, ২০১৯

পানি সম্পদ প্রতিমন্ত্রীর নদী ভাঙন এলাকা পরির্দশন

বরগুনার বেতাগী ও বামনায় নদী ভাঙন এলাকা পরির্দশন করেছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী (কর্নেল অব:) জাহিদ ফারুক শামীম । শনিবার বিকালে তিনি বরগুনার বেতাগী ও বামনা উপজেলায় বিষখালী নদীর ভাঙন কবলিত উপকূলীয় এলাকায় ক্ষতিগ্রস্ত শহর রক্ষাবাঁধসহ বুড়ামজুমদার ইউনিয়নের বদনীখালী বন্দর, সরিষামুড়ি ইউনিয়নের কালীকাবাড়ী, বামনার দক্ষিণ রামনা ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করেন।

মন্ত্রী ক্ষতিগ্রস্থ গ্রাম বাসির সাথে কথা বলেন  এবং ভাঙন প্রতিরোধে সরকারের পক্ষ থেকে দ্রূত ব্যবস্থা গ্রহনের আশ্বাস দেন। প্রতিমন্ত্রী বামনা উপজেলায় বিষখালী নদী ভাঙ্গন কবলিত কলাগাছিয়া গ্রামের ৬ কোটি টাকা ব্যায়ে লঞ্চঘাট হয়ে খাদ্য গুদাম পর্যন্ত ৫৫০ মিটার নদী ভাঙন রোধে নদীতে  ডাম্পিং কার্যক্রমের উদ্বোধন করেন।

এসময় মন্ত্রীর সাথে ছিলেন, বরগুনা-২ আসনের সংসদ সদস্য শওকত হাচানুর রহমান রিমন, পানি উন্নয়ন বের্ডের মহাপরিচালক  প্রকৌশলী মাহফুজুর রহমান, বরিশাল জোনের প্রধান প্রকৌশলী জুলফিকার আলী, পানি উন্নয়ন বের্ডের তত্বাবধায়ক প্রকৌশলী মজিবুর রহমান, বরগুনার নির্বাহী প্রকৌশলী দিপক রঞ্জন দাস, বেতাগী উপজেলার পরিষদ চেয়ারম্যান মাকসুদুর রহমান ফোরকান, বামনা উপজেলা পরিষদ চেয়ারম্যান সাইতুল ইসলাম লিটুসহ স্থানীয় আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন।

বামনা উপজেলায় পৌঁছে প্রথমে তিনি তাঁর পৈত্রিক জন্মভিটা কলাগাছিয়ার গ্রামের খন্দকার বাড়ীর পারিবারিক কবরস্থানে মরহুম দাদা খন্দকার আব্দুল হাকিম ও মরহুম ফুফা খন্দকার আবুল হাসান এর কবর জিয়ারত করেন।

পানি সম্পদ প্রতিমন্ত্রী (কর্নেল অব.) জাহিদ ফারুক শামীম বলেন, বর্তমান সরকার দেশের সার্বিক উন্নয়নে কাজ করে যাচ্ছে। দক্ষিণাঞ্চলের নদী ভাঙন থেকে শুরু করে যোগাযোগ ও অবকাঠাম উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রী বিশেষ গুরুত্ব দিচ্ছেন।

এমজেএইচ/এইচকে

 

বরিশাল: আরও পড়ুন

আরও