মীরগঞ্জ খেয়াঘাটের কার্যক্রম স্থগিত ঘোষণা

ঢাকা, শনিবার, ৯ নভেম্বর ২০১৯ | ২৪ কার্তিক ১৪২৬

মীরগঞ্জ খেয়াঘাটের কার্যক্রম স্থগিত ঘোষণা

বরিশাল ব্যুরো ৫:৪৮ অপরাহ্ণ, জুন ১১, ২০১৯

মীরগঞ্জ খেয়াঘাটের কার্যক্রম স্থগিত ঘোষণা

বরিশালের বাবুগঞ্জ উপজেলার মীরগঞ্জ খেয়াঘাটের কার্যক্রম স্থগিত ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মানিকহার রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

জানা গেছে, বরিশাল জেলা পরিষদের নিয়ন্ত্রণাধীন মীরগঞ্জ খেয়াঘাট ১৪২৬ সালের জন্য দরপত্রের মাধ্যমে ইজারা দেয়ার নিমিত্তে জেলা পরিষদে ইজারা দরপত্র আহ্বান করা হয়। বাবুগঞ্জ সহকারী জজ আদালতের আদেশের পরিপ্রেক্ষিতে মীরগঞ্জ খেয়াঘাটের ইজারা কার্যক্রম আপাতত স্থগিতের ঘোষণা দিয়েছে জেলা পরিষদ।

এদিকে এর আগে সোমবার বরিশাল জেলা পরিষদের নিয়ন্ত্রাণাধীন মীরগঞ্জ খেয়াঘাট সর্বোচ্চ দরদাতাকে বুঝিয়ে দিতে কারণ দর্শানো নোটিশ দিয়েছেন বাবুগঞ্জ সহকারী জজ আদালত।

সর্বোচ্চ দরদাতা আলমগীর হোসেনের দায়েরকৃত মামলার সোমবার শুনানী শেষে আদালতের বিচারক তাররাহুম আহম্মেদ আগামী ৭ কার্যদিবসের মধ্যে জবাব চেয়ে এই নোটিশ দেন।

আদালত সূত্রে জানা গেছে, জেলা পরিষদের মীরগঞ্জ খেয়াঘাটের ৬ষ্ঠবার পর্যন্ত দরপত্র আহ্বান করা সত্ত্বেও সম্ভাব্য মূল্য দরপত্রে পাওয়া যায়নি। পরবর্তীতে ৭মবার ৭৪ লাখ ৫০ হাজার টাকা এবং দ্বিতীয় দরদাতা ৬৬ লাখ টাকায় টেন্ডার পাওয়ার জন্য আবেদন করেন। অথচ জেলা পরিষদের নথিতে শেষবার ইজারার কথা থাকলেও এবং নীতিমালা অনুযায়ী সর্বোচ্চ দরদাতাকে ঘাট বুঝিয়ে না দেয়ায় গত ২৮ মে বাবুগঞ্জ সহকারী জজ আদালতে মামলা করলে বিচারক সোমবার শুনানী শেষে সর্বোচ্চ ইজারাদারকে খেয়াঘাট কেন দেয়া হচ্ছে না মর্মে ৭ কার্য দিবসের মধ্যে জেলা পরিষদ চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তাকে কারণ দর্শানোর নোটিশ দেন।

ওএস/এইচআর

 

বরিশাল: আরও পড়ুন

আরও