ইউপি চেয়ারম্যান দখল করলেন মুক্তিযোদ্ধার জমি!

ঢাকা, ১৭ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

ইউপি চেয়ারম্যান দখল করলেন মুক্তিযোদ্ধার জমি!

পিরোজপুর প্রতিনিধি ৯:৩০ অপরাহ্ণ, মে ২৪, ২০১৯

ইউপি চেয়ারম্যান দখল করলেন মুক্তিযোদ্ধার জমি!

পিরোজপুরের মঠবাড়িয়ার ৪নং দাউদখালী ইউপি চেয়ারম্যান ফজলুল হক রাহাত খানের বিরুদ্ধে এক মুক্তিযোদ্ধার ডিসিআরকৃত জমি দখল করে ঘর তোলার অভিযোগ পাওয়া গেছে।

ওই ঘটনায় ভুক্তভোগী মুক্তিযোদ্ধা আ. লতিফ মোল্লা উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ করেছেন। এদিকে জোরপূর্বক জমি দখল করে ঘর তোলার কথা স্বীকারও করেছেন ইউপি চেয়ারম্যান।

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার দধিভাঙ্গা বাজারে ডিসিআরকৃত জমিতে দোকান ও বাসাবাড়ি করে মুক্তিযোদ্ধা আ. লতিফ মোল্লা পরিবার নিয়ে দীর্ঘদিন ধরে বাস করে আসছিলেন। গত বুধবার রাতে ৪নং দাউদখালী ইউপি চেয়ারম্যান ফজলুল হক রাহাত খানের নেতৃত্বে তার লোকজন দেশিয় অস্ত্র নিয়ে ওই জমির একটি ছাপড়া ঘর ভেঙে নতুন করে একটি ঘর তোলেন।

এ সময় মুক্তিযোদ্ধা ও তার পরিবার বাঁধা দিতে গেলে তাদেরকে ভয়ভীতি ও হুমকি দেয়া হয়। পরে ওই মুক্তিযোদ্ধা বৃহস্পতিবার উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করলে তিনি সহকারী কমিশনারকে (ভূমি) ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন।

এ ব্যাপারে দাউদখালী ইউপি চেয়ারম্যান ফজলুল হক রাহাত খানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘হ্যা ওই জমি আমি দখল করেছি। এতে আমার জেল ফাঁসি যা হবার হবে।’

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিপন বিশ্বাস জানান, ‘আমি একটি ট্রেনিংয়ে ঢাকায় আছি। এসে তদন্ত করে দ্রুত ব্যবস্থা নেব।’

জেআইএল/পিএসএস

 

বরিশাল: আরও পড়ুন

আরও