বিষখালী নদী থেকে আড়াই লাখ চিংড়ি রেণু জব্দ, আটক ১

ঢাকা, ১৭ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

বিষখালী নদী থেকে আড়াই লাখ চিংড়ি রেণু জব্দ, আটক ১

বরগুনা প্রতিনিধি ২:০১ অপরাহ্ণ, মে ২২, ২০১৯

বিষখালী নদী থেকে আড়াই লাখ চিংড়ি রেণু জব্দ, আটক ১

বরগুনার পাথরঘাটায় বিষখালী নদীতে অভিযান চালিয়ে অবৈধভাবে আহরিত ২ লাখ ৫০ হাজার চিংড়ি রেণু জব্দ করেছে কোস্টগার্ড। এসময় এক জেলেকেও আটক করা হয়।  আটক মোস্তফা হাওলাদার (২৫) কুয়াকাটা এলাকার মন্ধিপাড়া গ্রামের মো. ওয়াহাব হাওলাদারের ছেলে।

বুধবার সকাল ১০টার সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. হুমায়ুন কবিরের নির্দেশে জেলেকে ৫ হাজার টাকা জরিমানা করে ট্রলারটি মুচলেকার মাধ্যমে ছেড়ে দেয়া হয় এবং বিষখালী নদী সংলগ্ন পাথরঘাটার খালে রেণুগুলো অবমুক্ত করা হয়।

এর আগে গতকাল মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১১ টার দিকে বিষখালী নদী সংলগ্ন নিশানবাড়ীয়া থেকে চিড়ির রেণু গুলো কোস্টগার্ডের পাথরঘাটা স্টেশনের সদস্যরা জব্দ  করে।

কোস্টগার্ডের পাথরঘাটা স্টেশনের সাব-লেফটেন্যান্ট মো. জহুরুল ইসলাম জানান, আমরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি কিছুলোক চিংড়ির রেণু নিয়ে যাচ্ছে। পরে রাত ১০টায় বিষখালী নদীতে একটি ট্রলারকে সন্দেহ করে ধাওয়া করলে তারাও পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে বিষখালী নদীর নিশানবাড়ীয়া এলাকায় ট্রলারটি রেখে পালিয়ে যায়। এসময় একজনকে আটক করা সম্বর হয়। অন্যরা পালিয়ে যায়।

এজেএইচ/এইচকে

 

বরিশাল: আরও পড়ুন

আরও