ব্রিজের সংযোগ সড়ক ভেঙে পড়ায় যানবাহন চলাচল বন্ধ

ঢাকা, রবিবার, ২০ অক্টোবর ২০১৯ | ৪ কার্তিক ১৪২৬

ব্রিজের সংযোগ সড়ক ভেঙে পড়ায় যানবাহন চলাচল বন্ধ

পিরোজপুর প্রতিনিধি ৮:৩৮ অপরাহ্ণ, মে ১০, ২০১৯

ব্রিজের সংযোগ সড়ক ভেঙে পড়ায় যানবাহন চলাচল বন্ধ

পিরোজপুরের ইন্দুরকানী উপজেলার এলজিইডি নির্মিত ইন্দুরকানি-বাগোলেরহাট সড়কের পত্তাশী বাজারে ব্রিজের একপাশের সড়ক ভেঙে পড়েছে। এতে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ায় ৫ দিন ধরে যানবাহন চলাচল বন্ধ রয়েছে ওই সড়কে।

স্থানীয়রা জানান, এই সড়কটি ইন্দুরকানী উপজেলাকে পার্শ্ববর্তী বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলাকে সংযুক্ত করেছে। আর এই সড়ক ব্যবহার করে উপজেলার পত্তাশী ইউনিয়নের কয়েক হাজার মানুষ পিরোজপুর, মোড়েলগঞ্জ ও বাগেরহাটসহ দেশের বিভিন্ন প্রান্তে যাতায়াত করেন। পার্শ্ববর্তী এলাকার লোকজনও এই সড়কটি ব্যবহার করে থাকেন।

সপ্তাহের প্রতি শুক্র ও সোমবার পত্তাশী বাজারে বিভিন্ন এলাকা থেকে লোকজন আসেন। এছাড়া বাজার সংলগ্ন একটি প্রাথমিক, একটি মাধ্যমিক বিদ্যালয় এবং একটি কলেজ রয়েছে। ওই শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে হাজারো শিক্ষার্থী লেখাপড়া করে।

গত সোমবার হঠাৎ করে ব্রিজটির পূর্ব অংশের মাটি দেবে যেতে শুরু করে। সর্বশেষ মঙ্গলবার রাতে সড়ক থেকে ব্রিজটি সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে যায়। ফলে সরাসরি সড়ক যোগাযোগ বন্ধ হয়ে পড়ে ওই সড়কে। স্থানীয় ইউপি চেয়ারম্যান পরে ভাঙা অংশে গাছ দিয়ে জনসাধারণের চলাচলের ব্যবস্থা করেছেন।

বিষয়টি শুরু থেকেই ইন্দুরাকনি উপজেলা প্রশাসন ও প্রকৌশল বিভাগকে জানানো হয়েছে বলে জানিয়েছেন পত্তাশী ইউনিয়নের চেয়ারম্যান মো. মোয়াজ্জেম হোসেন হাওলাদার।

তবে ভাঙা অংশটি মেরামতের জন্য ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান ইন্দুরকানি উপজেলার উপ-সহকারী প্রকৌশলী রবীন্দ্রনাথ ঢালী।

এসবি

 

বরিশাল: আরও পড়ুন

আরও