মঠবাড়িয়ায় স্বেচ্ছাসেবক লীগ নেতা হত্যায় ৬৫ জনের বিরুদ্ধে মামলা

ঢাকা, ১৭ জুলাই, ২০১৯ | 2 0 1

মঠবাড়িয়ায় স্বেচ্ছাসেবক লীগ নেতা হত্যায় ৬৫ জনের বিরুদ্ধে মামলা

পিরোজপুর প্রতিনিধি ৭:৩৮ অপরাহ্ণ, মার্চ ২৬, ২০১৯

মঠবাড়িয়ায় স্বেচ্ছাসেবক লীগ নেতা হত্যায় ৬৫ জনের বিরুদ্ধে মামলা

উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার হলতা গুলিসাখালী ইউনিয়নের কবুতরখালী গ্রামে স্বেচ্ছাসেবক লীগের নেতা জনি তালুকদার হত্যার ঘটনায় মামলা হয়েছে।

নিহত জনির চাচা হলতা গুলিসাখালী ইউনিয়র যুবলীগের সভাপতি স্বপন তালুকদার বাদী হয়ে মঙ্গলবার মঠবাড়িয়া থানায় মামলাটি করেছেন।

নিহত জনি তালুকদার ওই গ্রামের মৃত হাতেম আলী তালুকদারের ছেলে এবং উপজেলা পরিষদ নির্বাচনে সতন্ত্র প্রার্থী মো. রিয়াজ উদ্দিনের (আনারস মার্কা) সমর্থক ছিলেন।

মঠবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শওকত আনোয়ার ইসলাম বলেন, জনি হত্যার ঘটনায় ৩৫ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত ২০-৩০ জনকে আসামি করে মামলা হয়েছে। এ ঘটনায় জাহাঙ্গীর ও হানিফ নামের দু’জনকে গ্রেফতার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

তবে তদন্তের স্বার্থে আসামিদের নাম গোপন রাখা হয়েছে বলে ওসি জানান।

জনির চাচা স্বপন তালুকদার অভিযোগ করছেন, গত শনিবার গভীর রাতে নৌকা মার্কার প্রার্থী হোসাইন মোসারেফ সাকু ও ইউপি চেয়ারম্যান ঝনোসহ ১৯ জনকে কুপিয়ে আহত করার ঘটনার জের ধরেই হলতা গুলিসাখালী ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ-সভাপতি জনি তালুকদারকে কুপিয়ে হত্যা করা হয়। গত সোমবার সকালে একদল দুর্বৃত্ত জনিকে একা পেয়ে মাঠের মধ্যে ফেলে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর জখম করে। পরে বরিশাল শেরে বাংলা হাসপাতালে নেয়ার পথে দুপুর ১টার দিকে তার মৃত্যু হয়।

এদিকে নির্বাচনী সহিংসতা ঠেকাতে মঠবাড়িয়ায় মঙ্গলবার ৫ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। জেলার অন্যান্য উপজেলায় ২৮ মার্চ থেকে বিজিবি মোতায়েন করা হবে।

পিরোজপুর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্টেট আবু আলী মো. সাজ্জাদ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

এইচআর

 

বরিশাল: আরও পড়ুন

আরও