কোটি কোটি টাকার অবৈধ সম্পদ পৌরসভার হিসাবরক্ষকের

ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯ | ১২ বৈশাখ ১৪২৬

কোটি কোটি টাকার অবৈধ সম্পদ পৌরসভার হিসাবরক্ষকের

পটুয়াখালী প্রতিনিধি ৬:৩০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১১, ২০১৯

কোটি কোটি টাকার অবৈধ সম্পদ পৌরসভার হিসাবরক্ষকের

অবৈধ সম্পদ অর্জনের দায়ে পটুয়াখালী পৌরসভার হিসাব রক্ষক এসএম শাহিনের বিরুদ্ধে মামলা করেছে পটুয়াখালী দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার পটুয়াখালী দুদক কার্যালয়ের উপ-সহকারী পরিচালক মোঃ আরিফ হোসেন বাদী হয়ে সদর থানায় এ মামলাটি দায়ের করেন।

এদিকে অভিযুক্ত শাহিন পৌর কর্তৃপক্ষের কাছে ছুটের আবেদন করে বেশ কিছু ধরে গা ঢাকা দিয়েছেন বলে জানা গেছে।

দুদক মামলা থেকে জানা যায়, পৌরসভার হিসাব রক্ষক এসএম শাহিন কর্তৃক অর্জিত ২ কোটি ৭৪ লাখ ৭৪ হাজার ৩৫০ টাকার সম্পদের যথাযথ প্রমাণ না পাওয়ায় অর্থাৎ অবৈধ সম্পদ অর্জনের দায়ে দুর্নীতি দমন আইন,২০০৪ এর ২৭(১) ধারার শাস্তিযোগ্য অপরাধ করেছেন।

দুদকের অনুসন্ধাকালে রুপালী ও ইসলামী ব্যাংক থেকে ৮৫ লাখ এবং জীবন বীমা পলিসির কমিশন লোন বাবদ ৪৮ লাখ ৭৫ হাজার ৮৯০ টাকাসহ মোট ১ কোটি ৩৩ লাখ ৭৫ হাজার ৮৯০ থাকার ঋণের ঘটনা মিথ্যা বানোয়াট বলে পরিলক্ষিত হয়। এছাড়াও ৬০ লাখ ৯৮ হাজার ৪৬০ টাকা যথাযথ উৎস না থাকা এবং ভাইয়ের কাছ থেকে ৮০ লাখ টাকা হেবামুলে প্রাপ্ত হওয়ার বিষয়ে তার ভাইয়ের আয়কর রিটার্নে প্রতিফলন না থাকায় অবৈধভাবে সম্পদ অর্জনের বিষয় পরিলক্ষিত হয়। প্রাথমিকভাবে তার বিরুদ্ধে ২ কোটি ৭৪ লাখ ৭৪ হাজার ৩৫০ টাকা অবৈধ সম্পদের অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় পৌর হিসাব রক্ষক শাহিনকে আসামী করে ১১ ফেব্রুয়ারি পটুয়াখালী সদর দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারায় মামলা দায়ের করা হয়। মামলা নং-২০/১৯।

পটুয়াখালী দুর্নীতি দমন কমিশনের উপ পরিচালক মোঃ মোজাহার আলী সরদার জানান, প্রাথমিকভাবে দুদকের অনুসন্ধানে পটুয়াখালী পৌরসভার হিসাব রক্ষক শাহিনের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের দায়ে মামলা দায়ের করা হয়েছে। বাকি কাজ নিয়মানুসারে সম্পন্ন হবে।

টিএটি/এএসটি