মুজিব কোট নিয়ে কটূক্তি করায় যুবক গ্রেফতার

ঢাকা, রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮ | ৮ আশ্বিন ১৪২৫

মুজিব কোট নিয়ে কটূক্তি করায় যুবক গ্রেফতার

বরগুনা প্রতিনিধি ৪:১০ অপরাহ্ণ, জুলাই ১২, ২০১৮

মুজিব কোট নিয়ে কটূক্তি করায় যুবক গ্রেফতার

স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিশেষ পোশাক সাদা পাঞ্জাবি, পায়জামা ও ৬ বোতামের কালো কোট (মুজিব কোট) নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কটূক্তি করায় সোহাগ বিশ্বাস (২৮) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার সকালে সোহাগকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে জেলহাজতে পাঠিয়েছে পুলিশ। এর আগে বুধবার রাত সাড়ে ৮টার দিকে বরগুনার আমতলী উপজেলার পৌর শহরের ৪ নম্বর ওয়ার্ড থেকে তাকে গ্রেফতার করা হয়।

সোহাগ আমতলী পৌরসভার ৪ নং ওয়ার্ডের হোটেল ব্যবসায়ী খলিলুর রহমান বিশ্বাসের ছেলে।

পুলিশ জানায়, সোহাস বিশ্বাস তার ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘মুজিব কোট’ নিয়ে কটূক্তি করে একটি পোস্ট দেয়। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তোলপাড় শুরু হলে বিষয়টি পুলিশসহ প্রশাসনের নজরে আসে। বঙ্গবন্ধুর মুজিব কোট নিয়ে কটূক্তি করার অপরাধে বুধবার রাত সাড়ে ৮টার সময় সোহাগ বিশ্বাসকে আমতলীর আল হেলাল মোড় এলাকা থেকে পুলিশ গ্রেফতার করে। সোহাগ এলাকায় বিভিন্ন পত্রিকার সাংবাদিক হিসেবে পরিচয় দিয়ে থাকেন বলে জানায় পুলিশ।

আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তদন্ত নুরুল ইসলাম বাদল জানান, সোহাগ বিশ্বাস জাতির জনক বঙ্গবন্ধুর মুজিব কোট নিয়ে কটূক্তি করার সত্যতা পেয়েছি। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে মামলার অনুমতির জন্য পুলিশ কেন্দ্রীয় দফতরে আবেদন করা হয়েছে এবং তাকে বৃহস্পতিবার ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। 

এসএস/এএল/