ঝালকাঠিতে ৯৪ হাজার শিশু‌কে খাওয়া‌নো হ‌বে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

ঢাকা, বুধবার, ১৮ জুলাই ২০১৮ | ২ শ্রাবণ ১৪২৫

ঝালকাঠিতে ৯৪ হাজার শিশু‌কে খাওয়া‌নো হ‌বে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

ঝালকাঠি প্রতিনিধি ৮:০৫ অপরাহ্ণ, জুলাই ১১, ২০১৮

print
ঝালকাঠিতে ৯৪ হাজার শিশু‌কে খাওয়া‌নো হ‌বে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

ঝালকাঠিতে এ বছর ৯৪ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। বুধবার সকালে ঝালকাঠির সিভিল সার্জন কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে এক ওরিয়েন্টেশন কর্মশালায় এ তথ্য জানানো হয়।

কর্মশালায় সিভিল সার্জন ডা. শ্যামল কৃষ্ণ হাওলাদার জানান, শিশুদের বিকাশের জন্য ভিটামিন ‘এ’ প্লাস খাওয়ানো খুবই জরুরী। আগামী ১৪ জুলাই অনুষ্ঠেয় এ প্লাস ক্যাম্পেইনে ঝালকাঠি জেলায় মোট ৯৩ হাজার ৩০০ শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী ১০ হাজার ৫২৯ শিশুকে একটি করে নীল রঙের ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৮৩ হাজার ৫০৪ শিশুকে একটি করে লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে।

কর্মসূচি সফল করতে জেলার চারটি উপজেলায় ৬টি মোবাইল সেন্টার থাকবে। এছাড়া পৌরসভা ও গ্রামের ৮২২টি সাধারণ কেন্দ্র ভিটামিন ক্যাপসুল খাওয়ানো হবে। এ জন্য এক হাজার ৬৪৪ জন স্বাস্থ্যকর্মী ও স্বেচ্ছাসেবক কাজ করবেন।

সিভিল সার্জন ডা. শ্যামল কৃষ্ণ হাওলাদারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- ডা. শাওন বীন রহমান, পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ফেরদৌসি বেগম, ঝালকাঠি প্রেস ক্লাবের সভাপতি কাজী খলিলুর রহমান, সিভিল সার্জন কার্যালয়ের স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা গৌতম কুমার দাস ও নিউট্রেশন ইন্টারন্যাশনালের জেলা সমন্বয়কারী ইব্রাহিম খলিল।

আগামী ১৪ জুলাই সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এসব কেন্দ্রে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

জেআইজে/এসএফ

 
.



আলোচিত সংবাদ