বরিশালসহ দক্ষিণ পশ্চিমাঞ্চলের ১৭ রুটে বাস ধর্মঘটের ঘোষণা

ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ | ৪ আশ্বিন ১৪২৫

বরিশালসহ দক্ষিণ পশ্চিমাঞ্চলের ১৭ রুটে বাস ধর্মঘটের ঘোষণা

বরিশাল ব্যুরো ৬:৫৯ অপরাহ্ণ, মার্চ ১২, ২০১৮

বরিশালসহ দক্ষিণ পশ্চিমাঞ্চলের ১৭ রুটে বাস ধর্মঘটের ঘোষণা

বরিশাল থেকে দক্ষিণ পশ্চিমাঞ্চলের ১৭ রুটে বাস ধর্মঘটের ঘোষণা দিয়েছে বাস মালিক সমিতির বরিশাল-পটুয়াখালী-বরগুনা মালিক সমন্বয় পরিষদ।

সোমবার বেলা ১১টায় রুপাতলী বাস টার্মিনালের সামনে মহাসড়কে অনুষ্ঠিত মানববন্ধন থেকে এই ধর্মঘট কর্মসূচির ঘোষণা দেয়া হয়।

ঝালকাঠি বাস মালিক কর্তৃক বেআইনীভাবে বাস পারমিটের শর্ত ভঙ্গ করে, মহাসড়কের পাশে অননুমোদিত বাস টার্মিনাল তৈরি করে গাড়ি চলাচল করা এবং মিরজাগঞ্জ উপজেলায় বাসে চাঁদাবাজির প্রতিবাদে অনুষ্ঠিত মানববন্ধন থেকে এ কর্মসূচি করা হয়।

বরিশাল বাস ও মিনিবাস মালিক সমিতির সভাপতি আজিজুর রহমান শাহিনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন- সংগঠনের সাধারণ সম্পাদক কাওসার হোসেন শিপন ও শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ প্রমূখ।

এসময় বক্তারা বলেন, ঝালকাঠি মালিক সমিতি কুয়াকাটাসহ ১১ টি রুটে তাদের বাস চালাতে চায়, যা সম্পূর্ণভাবে অবৈধ। অথচ তারা ৩ জানুয়ারি থেকে বরিশালের বাস ঝালকাঠির ওপর দিয়ে চলতে দিচ্ছে না। এতে করে যাত্রীদের চরম ভোগান্তি হচ্ছে।

এসময় মানববন্ধন থেকে এই অচলাবস্থার সমাধান না হলে আগামী ১৪ মার্চ থেকে দক্ষিণ পশ্চিমাঞ্চলের ১৭টি রুটে বাস চলাচল বন্ধ করে দেওয়ার ঘোষণা দেন সমিতির নেতৃবৃন্দরা। 

উল্লেখ্য, ঝালকাঠি বাস মালিক সমিতি দাবি করছে, তারা কুয়াকাটা রুটে বাস চালাবে। কিন্তু বরিশাল, পটুয়াখালী ও বরগুনা মালিক সমিতি এই দাবি মানতে নারাজ। এই নিয়ে দ্বন্দ্বে গত তিন মাস বরিশাল ও ঝালকাঠির দক্ষিণ পশ্চিমাঞ্চলের ১৭ টি রুটের মধ্যে ৬টি রুটে সরাসরি বাস চলাচল বন্ধ রয়েছে।

এরমধ্যে ঝালকাঠি বাস মালিক সমিতি নলছিটির রায়াপুর এলাকার মহাসড়কের ওপর অস্থায়ী বাস টার্মিনাল করেছে। এর ফলে সাধারণ যাত্রীদের বরিশাল বাস টার্মিনাল থেকে ৪ কিলোমিটার দূরত্বে নামতে হয়। আর এই পথ বিকল্প বাহনে করে যাত্রীদের বরিশাল আসতে হচ্ছে।

জেএইউ/এএফ