বরিশালে নারীদের ক্ষমতায়ন শীর্ষক সেমিনার

ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ | ৪ আশ্বিন ১৪২৫

বরিশালে নারীদের ক্ষমতায়ন শীর্ষক সেমিনার

বরিশাল ব্যুরো ৮:৪৭ অপরাহ্ণ, মার্চ ১১, ২০১৮

বরিশালে নারীদের ক্ষমতায়ন শীর্ষক সেমিনার

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ব্যবহার করে নারীদের ক্ষমতায়ন শীর্ষক অবহিতকরণমূলক সেমিনার বরিশালে অনুষ্ঠিত হয়েছে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন প্রকল্পের উদ্যোগে রবিবার সকালে বরিশাল সার্কিট হাউজ মিলনায়তনে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি।

এসময় প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার গঠন করার পর বাংলাদেশ যেভাবে এগিয়ে যাচ্ছে এবং এতে নারীর যে অবদান রয়েছে, তা অস্বীকার করার কোনো সুযোগ নেই। অফিস আদালত, শিল্প-কল কারখানাসহ সকল ক্ষেত্রে নারীর উপস্থিতি বেড়েছে।

অতিরিক্ত বিভাগীয় কমিশনার গোলাম মোস্তফার সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি ছিলেন বরিশাল সদর আসনের এমপি জেবুন্নেছা আফরোজ, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান অধ্যাপক মমতাজ বেগম, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহামুদা শারমিন বেনু, মীনা পারভিন, আনোয়ারা বেগম প্রমুখ।

সেমিনারে বরিশাল বিভাগের সকল জেলা প্রশাসক, সকল উপজেলা নির্বাহী কর্মকর্তা, মহিলা উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানসহ মহিলা বিষয়ক কর্মকর্তারা অংশগ্রহণ করেন। সেমিনারে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ব্যবহার করে নারীদের ক্ষমতায়নের বিষয়ে অংশগ্রহণকারী অবহিতকরণ করা হয়।

এএমজেইউ/এএল