বরিশাল সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীদের মানববন্ধন

ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ | ৪ আশ্বিন ১৪২৫

বরিশাল সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীদের মানববন্ধন

বরিশাল ব্যুরো   ৬:২১ অপরাহ্ণ, মার্চ ১১, ২০১৮

বরিশাল সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীদের মানববন্ধন

বকেয়া বেতন এবং প্রভিডেন্ট ফান্ডের টাকার দাবিতে চলমান আন্দোলন কর্মসূচির ২১তম দিনে মানববন্ধন করেছে বরিশাল সিটি করপোরেশনের স্থায়ী ও অস্থায়ী কর্মকর্তা-কর্মচারীরা।

রোববার বেলা ১২ টায় নগর ভবনের সামনের সড়কে তারা মুখে কালোকাপড় বেঁধে এই মানববন্ধন করেন।

গত ১৮ ফেব্রুয়ারি থেকে তারা ৬ মাসের বকেয়া বেতন এবং প্রভিডেন্ট ফান্ডের টাকার দাবিতে টানা কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করে আসছেন।

বিষয়টি নিয়ে আন্দোলনকারীদের সাথে মেয়র এবং কমিশনারদের সাথে কয়েক দয়া সমঝোতা বৈঠক হলেও বকেয়া পরিশোধের সুস্পষ্ট কোন ঘোষণা না দেওয়ায় রাজপথে এই মানববন্ধন করে আন্দোলনকারীরা ।

আন্দোলনকারী মো. জাহাঙ্গীরসহ অনেকেই পরিবর্তন ডটকমকে জানান, তারা ৬ মাসের বেতন না পেয়ে পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবন-যাপন করছেন। এখন দাবি আদায়ের জন্য বাধ্য হয়ে রাস্তায় নেমেছেন এবং দাবি না মানা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন ।

এদিকে ২১ দিনের চলমান আন্দোলনে সিটি করপোরেশনের সকল কার্যক্রম স্থবির হয়ে পড়েছে। যার ফলে সেবা প্রত্যাশীরা পরেছেন চরম ভোগান্তিতে।

উল্লেখ্য, বরিশাল সিটি কর্পোরেশনে স্থায়ী ও অস্থায়ী সহ মোট কর্মকর্তা-কর্মচারীর সংখ্যা ১ হাজার ৭শ ১৩ জন। প্রতিমাসে গড়ে রাজস্ব আদায় হয় প্রায় ২ কোটি টাকা এবং মাসিক ব্যয় প্রায় ৩ কোটি টাকা।

জেইউ/এএফ