বরিশালে এসএমই পণ্য মেলার উদ্বোধন

ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ | ৪ আশ্বিন ১৪২৫

বরিশালে এসএমই পণ্য মেলার উদ্বোধন

বরিশাল ব্যুরো ৭:৩৯ অপরাহ্ণ, মার্চ ১০, ২০১৮

বরিশালে এসএমই পণ্য মেলার উদ্বোধন

বরিশাল নগরীর বঙ্গবন্ধু উদ্যানে শুরু হয়েছে ৭ দিনব্যাপী আঞ্চলিক এসএমই পণ্য মেলা। শনিবার সকাল ১১টায় ফিতা কেটে এবং ফেস্টুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দক্ষিণাঞ্চলের জন্য স্বর্ণ যুগের সৃষ্টি করেছেন। দক্ষিণাঞ্চলের মানুষ কল্পনাও করতে পারেনি পায়রায় সমুদ্র বন্দর হবে। আজকে পায়রা সমুদ্র বন্দর এবং মাওয়ায় পদ্মা সেতুর কাজ এগিয়ে চলছে।

তিনি বলেন, পায়রা বন্দর আর পদ্মা সেতুর কাজ শেষ হলে দক্ষিণ-পশ্চিমাঞ্চল হবে অন্যতম বাণিজ্যিক কেন্দ্র। এই বাণিজ্যিক কেন্দ্রের মধ্য দিয়ে এই দেশের মানুষের ভাগ্যের চাকা ঘুরে যাবে।

জেলা প্রশাসক মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস এমপি, সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু এবং এসএমই ফাউন্ডেশনের চেয়ারম্যান কেএম হাবিব উল্লাহ প্রমুখ।

এর আগে সকাল সাড়ে ১০টায় সার্কিট হাউজ থেকে একটি বর্নাঢ্য শোভযাত্রা বের হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু উদ্যানে গিয়ে শেষ হয়।

আঞ্চলিক এসএমই পণ্য মেলায় ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের মোট ৫০টি স্টল রয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।

এএসটি/