ব্যাংকে এমডি নিয়োগে সাক্ষাৎকার নিল অর্থমন্ত্রণালয়

ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯ | ২৯ আশ্বিন ১৪২৬

ব্যাংকে এমডি নিয়োগে সাক্ষাৎকার নিল অর্থমন্ত্রণালয়

পরিবর্তন প্রতিবেদক ৭:০০ অপরাহ্ণ, আগস্ট ০৭, ২০১৯

ব্যাংকে এমডি নিয়োগে সাক্ষাৎকার নিল অর্থমন্ত্রণালয়

সরকারি ব্যাংকে ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নিয়োগে সাক্ষাৎকার নিয়েছে অর্থমন্ত্রণালয়।

বুধবার বেলা ১১টা থেকে এ সাক্ষাতকার নেওয়া হয়েছে। সরকারি ব্যাংকগুলোর ১৪ জন উপব্যবস্থাপনা পরিচালককে (ডিএমডি) সাক্ষাৎকারের জন্য ডাকা হয়েছে বলে জানা গেছে।

অর্থমন্ত্রণালয় সূত্র জানায়, দুই মাসের বেশি সময় ধরে ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নেই বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক (বিডিবিএল) ও রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকে। এমডি নেই আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংকেও। রাষ্ট্রায়ত্ত সোনালী, অগ্রণী ও রূপালী ব্যাংকের এমডিদের মেয়াদও শেষ হচ্ছে চলতি মাসে।

এ অবস্থায় এমডি পদে পদোন্নতি দিতে সরকারি ব্যাংকে ১৪ জন ডিএমডিকে ডাকা হয়েছে। এরমধ্যে ২ জন হজে থাকায় সাক্ষাৎকারে আসতে পারেননি। বাকি ১২ জনের সাক্ষাৎকার নিয়েছে অর্থমন্ত্রণালয়।

মঙ্গলবার অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে এ-সংক্রান্ত একটি আদেশ জারি করা হয়েছে।  

আদেশে বলা হয়, রাষ্ট্রীয় মালিকানাধীন বিশেষায়িত ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোর ব্যবস্থাপনা পরিচালক পদে পদোন্নতি প্রদানের লক্ষ্যে উপযুক্ত প্রার্থী বাছাইয়ের জন্য আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিবের দপ্তরে ৭ আগস্ট বুধবার বেলা ১১টায় পদোন্নতিযোগ্য প্রার্থীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

এতে পদোন্নতিযোগ্য সরকারি ব্যাংকগুলোর ১৪ জন ডিএমডির নাম রাখা হয়েছে। তারা হলেন— অগ্রণী ব্যাংকের মো. ইউসুফ আলী, ইনভেস্টমেন্ট করপোরেট অব বাংলাদেশের (আইসিবি) মোসাদ্দেক-উল-আলম, রূপালী ব্যাংকের মো. জাহাঙ্গীর আলম ও মো. মোরশেদ আলম খন্দকার, সোনালী ব্যাংকের কামরুজ্জামান চৌধুরী, একেএম সাজেদুর রহমান খান, মো. এবনুজ জাহান, জনতা ব্যাংকের মো. জিকরুল হক, বাংলাদেশ কৃষি ব্যাংকের মো. আফজাল করিম, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংকের (বিডিবিএল) মো. আবদুল মতিন, জনতা ব্যাংকের মো. তাজুল ইসলাম, রূপালী ব্যাংকের বেলায়েত হোসেন, অগ্রণী ব্যাংকের মো. আনিসুর রহমান এবং বিডিবিএলের মো. মিজানুর রহমান। জ্যেষ্ঠতার ভিত্তিতে এ তালিকা করা হয়েছে বলে জানা গেছে।

আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপসচিব মোহাম্মদ আবদুল আওয়াল স্বাক্ষরিত চিঠির কপি বাংলাদেশ ব্যাংকের গভর্নরের কাছেও পাঠানো হয়েছে। এতে কেন্দ্রীয় ব্যাংকের প্রতিনিধি হিসেবে একজন ডেপুটি গভর্নরকে সাক্ষাৎকারে পাঠানোর জন্য অনুরোধ করা হয়েছে।

এফএ/এসবি

 

ব্যাংক ও বীমা: আরও পড়ুন

আরও