নাগরিক সেবা বাড়াতে ৮৩০ কোটি টাকা পাচ্ছে ডিএসসিসি

ঢাকা, ৩১ জুলাই, ২০১৯ | 2 0 1

নাগরিক সেবা বাড়াতে ৮৩০ কোটি টাকা পাচ্ছে ডিএসসিসি

পরিবর্তন প্রতিবেদক ১:৩২ অপরাহ্ণ, মে ২৯, ২০১৯

নাগরিক সেবা বাড়াতে ৮৩০ কোটি টাকা পাচ্ছে ডিএসসিসি

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওতায় কামরাঙ্গীরচর, লালবাগ, নয়াবাজার, সূত্রাপুর, গুলিস্তান, খিলগাঁও, মুগদা ও বাসাবো এলাকার উন্নয়নের জন্য প্রায় ৮৩০ কোটি টাকা (১০ কোটি মার্কিন ডলার)ঝণ সহায়তা দিবে বিশ্ব ব্যাংক।

এ টাকা উল্লেখিত এলাকায় উন্মুক্ত স্থান বাড়ানো, আর্থ-সামাজিক অবস্থার উন্নয়ন, পরিবেশগত মান উন্নয়ন, ক্ষতিগ্রস্ত রাস্তাঘাট মেরামত, পার্ক, খেলার মাঠ, কমিউনিটি সেন্টার কাম মাল্টিপারপাস কমপ্লেক্স নির্মাণে ব্যয় করবে ডিএসসিসি।

বুধবার রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে বিষয়টি নিয়ে একটি ঋণ চুক্তি স্বাক্ষরিত হয়। এ সময় উপস্থিত ছিলেন বিশ্বব্যাংকের ভারপ্রাপ্ত কান্ট্রি ডিরেক্টর ড. জাহিদ হোসেন এবং অর্থনৈতিক সম্পর্ক বিভাগের অতিরিক্ত সচিব জাহিদুল হক।

এসময় বিশ্বব্যাংকের ভারপ্রাপ্ত কান্ট্রি ডিরেক্টর ড. জাহিদ হোসেন বলেন, বাংলাদেশের শহরকে আবাস যোগ্য করতে হবে। জনগণের দৃষ্টিতে এসডিজি গোল ১১ বাস্তবায়নে গুরুত্বপুর্ণ ভূমিকা পালন করবে। দেশের মোট উৎপাদনের একপঞ্চমাংস ঢাকা শহরে হয়ে থাকে। উচ্চ মধ্যম আয়ের দেশে যেতে হলে ঢাকা শহরের প্রবৃদ্ধি বাড়াতে হবে।

তিনি বলেন, এই প্রকল্পের ভিন্নতা আছে। প্রথমত যা আছে সেটি উন্নতি করা। দ্বিতীয়ত সমন্বিতভাবে বাস্তবায়ন কার্যকর করা। জনগণের মতামত নিয়ে স্থানীয় কার্যক্রম বাস্তবায়ন করা হবে।

এফএ/

 

ব্যাংক ও বীমা: আরও পড়ুন

আরও