ঢাকায় আন্তর্জাতিক প্রশিক্ষণ কোর্সে নেপালী ব্যাংকাররা

ঢাকা, বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি ২০১৯ | ৯ ফাল্গুন ১৪২৫

ঢাকায় আন্তর্জাতিক প্রশিক্ষণ কোর্সে নেপালী ব্যাংকাররা

পরিবর্তন প্রতিবেদক ৯:০২ অপরাহ্ণ, জানুয়ারি ২০, ২০১৯

ঢাকায় আন্তর্জাতিক প্রশিক্ষণ কোর্সে নেপালী ব্যাংকাররা

বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্ট (বিআইবিএম) এবং ব্যাংকিং ফাইন্যান্স অ্যান্ড ইন্সুরেন্স ইনস্টিটিউট অব নেপালের (বিএফআইএন) যৌথ আয়োজনে ‘ঝুঁকি ভিত্তিক অভ্যন্তরীণ নিরীক্ষা’ বিষয়ক প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণ করছেন নেপালের সরকারি-বেসরকারি ব্যাংকের ২৩ কর্মকর্তা।

রোববার ঢাকার মিরপুরে বিআইবিএম অডিটোরিয়ামে পাঁচ দিনব্যাপী এ প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করেন বিআইবিএমের মহাপরিচালক (চলতি দায়িত্বে) ড. শাহ মো. আহসান হাবীব।

উদ্বোধনী অনুষ্ঠানে বিএফআইএন এর সমন্বয়কারী রুবি ভাটারাই এবং বিআইবিএম’র অপরাপর পরিচালকবৃন্দ এবং কোর্স সমন্বয়কারী বৃন্দ বক্তব্য রাখেন।

জানা যায়, ব্যাংকিং ফাইন্যান্স অ্যান্ড ইন্সুরেন্স ইনস্টিটিউট অব নেপাল (বিএফআইএন) এর সাথে গত নভেম্বরে এক সমঝোতা স্মারক সইয়ের প্রেক্ষিতে বিআইবিএম এবং বিএফআইএন যৌথভাবে এ প্রশিক্ষণ কোর্স আয়োজন করেছে।

আগামী ২৪ জানুয়ারি বৃহস্পতিবার বাংলাদেশ ব্যাংকের অডিটোরিয়ামে প্রশিক্ষণার্থীদের সনদপত্র বিতরণ করবেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির। ওইদিন বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) পরিদর্শন করবেন নেপালী ব্যাংকাররা।

উদ্বোধনী অনুষ্ঠানে বিআইবিএমের মহাপরিচালক (চলতি দায়িত্বে) ড. আহসান হাবীব বলেন, এ প্রশিক্ষণ কর্মসূচীর মাধ্যমে নেপাল এবং বাংলাদেশের ব্যাংকারদের মধ্যে একটি মেলবন্ধন তৈরি হবে। এ ধরনের কর্মসূচীর কারণে নেপাল এবং বাংলাদেশের আর্থিক খাতে কর্মরতদের আন্তর্জাতিক চর্চাগুলো জানার এক বড় প্লাটফর্ম তৈরি হয়েছে- যা আগামী দিনে জ্ঞান ভিত্তিক ব্যাংকিং খাত গড়ে তুলতে সহায়ক হবে।

জেডএস/এসবি