অস্ট্রেলীয় সেই সিনেটরের মাথায় ডিম ভাঙল তরুণ

ঢাকা, ২০ মার্চ, ২০১৯ | 2 0 1

অস্ট্রেলীয় সেই সিনেটরের মাথায় ডিম ভাঙল তরুণ

পরিবর্তন ডেস্ক ৩:২৩ অপরাহ্ণ, মার্চ ১৬, ২০১৯

অস্ট্রেলীয় সেই সিনেটরের মাথায় ডিম ভাঙল তরুণ

অস্ট্রেলিয়ার একজন চরম ডানপন্থি সিনেটরের মুসলিমবিদ্বেষী মন্তব্যের প্রতিবাদ করায় এক তরুণকে ঘুষি মেরে বসেন ওই সিনেটর। এরপর ওই সিনেটরকে পুলিশ নিরস্ত করেন বলে শনিবার জানায় কাতারের সংবাদমাধ্যম আলজাজিরা।

শুক্রবার মসজিদে হামলা চালিয়ে ৪৯ মুসলিমকে হত্যার জন্য মুসলিম অভিবাসনের ওপর দোষারোপ করার চেষ্টা করেন  কুইন্সল্যান্ডের সিনেটর ফ্রেজার অ্যানিং। তার এই মন্তব্যের পর গোটা বিশ্বজুড়েই সমালোচনার ঝড় বয়ে যায়।

এই বিতর্কের মধ্যেই মেলবর্নে এক সংবাদ সম্মেলনে এক তরুণ অ্যানিংয়ের মাথায় একটি ডিম ভাঙ্গে। এরপর সিনেটর অ্যানিং ওই তরুণকে বারবার থাপ্পড় মারতে থাকলে নিরাপত্তা কর্মীরা এসে তাকে থামায়।

শুক্রবারের বিবৃতিতে অ্যানিং বলেছিলেন, দক্ষিণ নিউজিল্যান্ডের মসজিদে ৪৯ জন মুসল্লিকে হত্যার জন্য দেশটিতে মুসলিম অভিবাসন দায়ী।

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন অ্যানিংয়ের মন্তব্যকে 'ভয়াবহ' এবং 'কুৎসিত' বলে অভিহিত করে বলেন অস্ট্রেলিয়ায় এমন মানসিকতার 'কোনও জায়গা নেই'। এর সমালোচনায় একটি দ্বিদলীয় পদক্ষেপ গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

অস্ট্রেলিয়ার সমানুপাতিক নির্বাচন ব্যবস্থার কারনে অপ্রত্যাশিত ভাবে ২০১৭ সালে সিনেটর নির্বাচিত হন অ্যানিং। যদিও মাত্র ১৯ শতাংশ ভোটারের প্রথম পছন্দ ছিলেন তিনি।

এমআর/

 

অস্ট্রেলিয়া: আরও পড়ুন

আরও