প্রস্রাব পান করে মরুভূমি থেকে জীবিত ফেরত

ঢাকা, সোমবার, ২১ জানুয়ারি ২০১৯ | ৮ মাঘ ১৪২৫

প্রস্রাব পান করে মরুভূমি থেকে জীবিত ফেরত

পরিবর্তন ডেস্ক ১২:৪৫ অপরাহ্ণ, নভেম্বর ২৩, ২০১৮

প্রস্রাব পান করে মরুভূমি থেকে জীবিত ফেরত

অস্ট্রেলিয়ায় মরুভূমিতে ৬ দিন বেঁচে থেকে ইন্টারনেটে সাড়া ফেলে দিয়েছেন এক নারী। তিনি বেঁচে ছিলেন গাড়ির ওয়াইন্ডস্ক্রিন ওয়াইপারের (সামনের আয়না পরিষ্কার করার জন্য বের হওয়া পানি) পানি পান করে এরপর সেটা শেষ হয়ে গেলে শুধু নিজের প্রস্রাব ও পাস্তা সস খেয়ে।

৪০ বছর বয়সি ব্রুক ফিলিপস গতমাসে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার মাউন্ট গ্যাম্বিয়েরে নর্দার্ন টেরিটরি এবং সাউথ অস্ট্রেলিয়ান সীমান্তের কাছাকাছি ঘুরতে গেছিলেন। তখন তিনি রাস্তা ভুলে যাওয়াতে হারিয়ে যান।

অস্ট্রেলিয়ার গণমাধ্যম এবিসির খবরে বলা হয়, ব্রুক তার পোষা বেড়াল ও কুকুরের সাথে বেরিয়েছিলেন। কাছে থাকা আধা লিটার পানি প্রথম রাতেই শেষ হয়ে যায়। পরের ছয়দিন বেঁচে থাকার জন্য তাঁর গাড়িতে ছিল পাস্তা সস, কোকোনাট ক্রিম, টিনের টমেটো ও লেবুর রস।

কয়েক মিলিলিটার বৃষ্টির পানি সংগ্রহ করতে পারলেও তা পর্যাপ্ত ছিল না। বেঁচে থাকার জন্য শেষ দিনে তার নিজের প্রস্রাব খেতে বাধ্য হন ব্রুক।

কয়েকদিন পরে মহিলার পরিবার ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ান পুলিশকে ঘটনাটি জানায়। তারপরই ১২জন পুলিশকর্মী এবং সেখানকার কমিউনিটির ২০ জন মহিলার খোঁজ শুরু করে।

হারিয়ে যাওয়ার ছয় দিন পর, তার ১৬ বছরের মেয়ে এবং সেখানকার কমিউনিটির একটি গ্রুপ নিকটবর্তী শহর থেকে ৩০ কিলোমিটার দূরে তাকে খুঁজে পেয়েছিল।

উদ্ধার হওয়ার পর ফিলিপস এবিসিকে জানান, ‘আমি শ্বাস নিতে পারছিলাম না এবং ভেবেই নিয়েছিলাম কোনো কিছুই আর ঠিক নেই। কেউ আমাকে আর খুঁজে পাবে না। তবে সৌভাগ্যবশত কেউ একজন খুঁজে পেয়েছে।’

এআরই