মা হলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী

ঢাকা, শনিবার, ২১ জুলাই ২০১৮ | ৬ শ্রাবণ ১৪২৫

মা হলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী

পরিবর্তন ডেস্ক ৪:৫৩ পূর্বাহ্ণ, জুন ২২, ২০১৮

print
মা হলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী

প্রথমবারের মতো মা হলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্দা আরডার্ন। বৃহস্পতিবার অকল্যান্ডের হাসপাতালে এক কন্যা সন্তানের জন্ম দেন ৩৭ বছর বয়সী এ নারী।

সঙ্গী ক্লার্ক গেফোর্ড ও জাসিন্দা যুগলের এ সন্তান সুস্থ রয়েছে বলে জানা গিয়েছে। কন্যা সন্তানের ওজন হয়েছে ৩ কিলোগ্রাম ৩০০ গ্রাম।

রাষ্ট্রনেতাদের মধ্যে জাসিন্দা আরডার্নের আগে প্রধানমন্ত্রীর পদে থাকাকালীন একজনই মাত্র সন্তান জন্ম দিয়েছিলেন। ১৯৯০ সালে পাকিস্তানের প্রধানমন্ত্রী পদে থাকাকালীন মা হয়েছিলেন বেনজির ভুট্টো।

সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে জাসিন্দা লেখেন, ‘নতুন বাবা-মা হওয়ার অনুভূতিগুলি আসলেই অসাধারণ। এত মানুষ আমাদের শুভেচ্ছা জানিয়েছেন, তার জন্য আমরা আপ্লুত। সকলকে ধন্যবাদ। জাসিন্দার মাতৃত্বের খবর পেয়ে তাকে শুভেচ্ছা জানিয়েছেন বিরোধী দলনেতা সিমোন ব্রিজেসও

এ ছাড়া সদ্যোজাত কন্যা ভালো রয়েছে বলে জানান তিনি। সবকিছু সুন্দরভাবে ঘটায় অকল্যান্ড সিটি হাসপাতালের চিকিৎসক ও কর্মীদেরও ধন্যবাদ জানান তিনি।

এ বছরের শুরুতে ফেসবুকে সন্তান গর্ভধারণ করার কথা ঘোষণা করেছিলেন জাসিন্দা। ছয় সপ্তাহের জন্য মাতৃত্বকালীন ছুটিতে থাকলেও অংশ নিচ্ছেন সরকারি নানা গুরুত্বপূর্ণ আলোচনায়। তবে তার স্থলে ভারপ্রাপ্ত প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করছেন উইনস্টন পিটার্স।

আরজি/
 

 
.



আলোচিত সংবাদ