এনএফএলের ৪০ মিটারে রেকর্ড গড়লেন বোল্ট (ভিডিও)

ঢাকা, ২২ ফেব্রুয়ারি , ২০১৯ | 2 0 1

এনএফএলের ৪০ মিটারে রেকর্ড গড়লেন বোল্ট (ভিডিও)

পরিবর্তন ডেস্ক ৩:২৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ০৩, ২০১৯

এনএফএলের ৪০ মিটারে রেকর্ড গড়লেন বোল্ট (ভিডিও)

এই তো দিন কয়েক আগে ‘শখের’ পেশাদার ফুটবল থেকে অবসরের ঘোষণা দিয়েছেন। সেই ঘোষণার মাধ্যমে ইতি টেনেছেন নিজের খেলোয়াড়ি জীবনের। কিন্তু খেলার নেশা যার রক্তে, ক্রীড়া যার ধ্যানজ্ঞান, তিনি কি চাইলে তা থেকে দূরে থাকতে পারেন! পারেন না বলেই উসাইন বোল্ট আবারও খেলার মাঠে। শুধু মাঠে নামা নয়, গতকাল রাতে ট্র্যাকে নেমে রেকর্ডও গড়েছেন জ্যামাইকান বজ্রবিদ্যুৎ।

রেকর্ডটা অবশ্য নতুন করে গড়েননি। ২০১৭ সালে জন রোস যে রেকর্ডটা গড়েছিলেন, সেটিতেই ভাগ বসিয়েছেন বোল্ট। এনএফএলের সুপার বোল ইভেন্টের ৪০ মিটার স্প্রিন্টে বোল্ট দৌড় শেষ করেছেন ৪.২২ সেকেন্ডে। ২০১৭ সালে জন রোসও ঠিক এই সময়টাই করেছিলেন।

তবে এক দিক থেকে বোল্টই এগিয়ে। জন রোস এই প্রদর্শনী ইভেন্টেও দৌড়েছিলেন রীতিমতো স্প্রিন্টার সেজে। রানিং কেটস, শর্টস, জার্সি পরে। কিন্তু বোল্ট প্রদর্শনী ইভেন্টটাকে প্রদর্শনী মেজাজেই নিয়েছেন। রানিং কেটস নয়। যুক্তরাষ্ট্রের আটালান্টার ইনডোরে বোল্ট দৌড়ালেন সাধারণ কেটস পরে। শুধু তাই নয়, শর্টস-জার্সির পরিবর্তে তিনি নেমেছিলেন ট্রাউজার ও টি-শার্ট পরে।

ইনডোর ট্র্যাকটিও মাঠের ট্র্যাকের মতো নয়। বোঝাই যাচ্ছে, স্রেফ বিনোদন দিতে এবং পেতেই বোল্টের এই প্রদর্শনী ট্র্যাকে নামা। তবে ইনডোরে উপস্থিত অল্প সংখ্যক দর্শককে হতাশ করেননি বোল্ট। প্রদর্শনী ইভেন্টে প্রদর্শনী সাজে নামলেও বোল্ট দৌড়েছেন পেশাদারি মনোভাব নিয়েই। সর্বোচ্চ চেষ্টা করেছেন রেকর্ডটা নতুন করে গড়ার। কিন্তু অনুশীলন করেন না বলেই কিনা, শেষ পর্যন্ত জন রোসের রেকর্ডে ভাগ বসিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে তাকে।

মজার ব্যাপার হলো, ইভেন্টটিতে এবার একমাত্র প্রতিযোগী ছিলেন তিনি! ফলে তার লড়াইটা ছিল একমাত্র জন রোসের রেকর্ডের সঙ্গে!

বোল্টের দৌড় দেখতে ক্লিক করুন এখানে

কেআর

 

অ্যাথলেটিকস: আরও পড়ুন

আরও