এশিয়াডে পতাকা বহন করবেন মাবিয়া, বললেন জন্মদিনে সেরা উপহার

ঢাকা, রবিবার, ২০ জানুয়ারি ২০১৯ | ৭ মাঘ ১৪২৫

এশিয়াডে পতাকা বহন করবেন মাবিয়া, বললেন জন্মদিনে সেরা উপহার

পরিবর্তন প্রতিবেদক ৩:১৩ অপরাহ্ণ, আগস্ট ০৭, ২০১৮

এশিয়াডে পতাকা বহন করবেন মাবিয়া, বললেন জন্মদিনে সেরা উপহার

বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) দেওয়া ব্লেজার, ট্র্যাক সুট-শ্যু নিয়ে ভালোত্তোলন জিমনেশিয়ামে ঢুকলেন মাবিয়া আক্তার সীমান্ত। এশিয়ান গেমসে অংশ নিতে ইন্দোনেশিয়ায় পাড়ি দেওয়ার আগে এখন শেষ মুহূর্তের নানা ব্যস্ততা তার। দক্ষিণ এশিয়ান গেমসে সোনা জয়ী ভারোত্তোলকের চোখে মুখে তাই কিছুটা ক্লান্তির রেখা। কিন্তু ভর দুপুরের সেই ক্লান্তিতেও মাবিয়ার মনে আনন্দের ছাপটা স্পষ্ট। দেশ সেরা ভালোত্তোলকের যে জন্মদিন আজ।

রাতে পরিবারের সাথে কেক কেটে জন্মদিন উদযাপন করেছেন সীমান্ত। বন্ধু-শুভাকাঙ্খিদের কাছ থেকে দিন ভর পেয়ে চলেছেন শুভেচ্ছা। তবে সবচেয়ে আনন্দের বার্তাটা পেলেন অলিম্পিক অ্যাসোসিয়েশনের কাছ থেকে। আনুষ্ঠানিকভাবে ঘোষণা না হলেও, এশিয়াডের পতাকা বহন করবেন সাফ সোনাজয়ী মাবিয়া। বিষয়টি মঙ্গলবার বিওএ থেকে জানিয়ে দেওয়া হয়েছে মাবিয়াকে। পরিবর্তন ডটকমকে তা জানিয়েছেন মাবিয়া নিজে। এশিয়াডের মার্চ পাস্টে পতাকা বহন করার এই খবরকে জন্মদিনের সেরা উপহার বলে মনে করছেন মাবিয়া।

ইন্দোনেশিয়ার জাকার্তা ও পালেমবাংয়ে ১৮ আগস্ট থেকে ২ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে এশিয়ান গেমসের ১৮তম আসর। বাংলাদেশ এই আসরে ১৪টি ডিসিপ্লিনে অংশ নেবে। বাংলাদেশ থেকে মোট ১১৮ ক্রীড়াবিদ অংশ নেবেন এই আসরে। যাদের মধ্যে সাফ সোনাজয়ী মাবিয়া ছাড়াও রয়েছেন কমনওয়েলথ গেমসে পর পর দুই আসরে রূপাজয়ী শুট্যার আব্দুল্লাহ হেল বাকী। আছেন সাফে সোনা ও কমনওয়েলথ শুটিংয়ে রূপা জয়ী শাকিল আহমেদও।

সেক্ষেত্রে বাকী-শাকিলও পেতে পারতেন এই সুযোগ। তবে এশিয়াডের শ্যুটিংয়ের ভেন্যু পালেমবাং। আর উদ্বোধনী অনুষ্ঠান জাকার্তায়। শ্যুটিং দল ঢাকা থেকে সরাসরি যাবে পালেমবাংয়ে। সূত্র মতে তাই মাবিয়ার হাতেই থাকবে এবার এশিয়াডের পতাকা। যার আনুষ্ঠানিক ঘোষণা আসতে পারে বুধবার বিওএ আয়োজিত এশিয়াডের সংবাদ সম্মেলনে।

মঙ্গলবার মাবিয়া পরিবর্তন ডটকমকে বলেন, ‘বিওএ থেকে শুনে আসলাম, খুব সম্ভত এবার এশিয়াডের পতাকা বাহক আমি। এশিয়ান গেমসের মতো এতো বড় আসরে আমি প্রথমবারের মতো যেতে পারছি আর পতাকাটা আমিই বহন পারবো। এসএ গেমসে সোনা জয় করে দেশের পতাকা উড়াতে পেরেছি। এবার মার্চ পাস্টেই আমার হাতে থাকবে দেশের পতাকা। এটাই আমার জন্মদিনের বড় উপহার।’

টিএআর/পিএ