ট্রাম্পের বিরোধিতায় পাকিস্তানের পক্ষে দাঁড়াল চীন

ঢাকা, শনিবার, ২১ জুলাই ২০১৮ | ৬ শ্রাবণ ১৪২৫

ট্রাম্পের বিরোধিতায় পাকিস্তানের পক্ষে দাঁড়াল চীন

পরিবর্তন ডেস্ক ৮:৪৬ অপরাহ্ণ, জানুয়ারি ০২, ২০১৮

print
ট্রাম্পের বিরোধিতায় পাকিস্তানের পক্ষে দাঁড়াল চীন

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের হুমকিসুলভ বিবৃতির পর পাকিস্তানের পাশে দাঁড়াল চীন। এক টুইট বার্তায় চীন বলেছে, বিশ্ব সম্প্রদায়ের উচিত সন্ত্রাসের বিরুদ্ধে পাকিস্তানের যুদ্ধের অসাধারণ অবদানের স্বীকৃতি দেয়া। খবর ডেইলি জং।

ভারতীয় ওয়েবসাইট আউটলুক ইন্ডিয়ার তথ্য মতে, চীনা পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র গিং শোয়াং বলেন, সন্ত্রাস দমনে পাকিস্তানের অসাধারণ সেবা মেনে নেয়া বিশ্ব ভ্রাতৃত্বের কর্তব্য।

মুখপাত্র বলেন, চীন এ ব্যাপারে সন্তুষ্ট যে পাকিস্তান আঞ্চলিক নিরাপত্তা ও স্থিতিশীলতা রক্ষায় পরস্পর শ্রদ্ধার ভিত্তিতে সন্ত্রাস দমনে সহযোগিতায় নিয়োজিত আছে।

চীনা পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আরও বলেন, চীন ও পাকিস্তান সব ঋতুর বন্ধু। আমরা উভয়পক্ষ পরস্পর উপকৃত হতে সবধরনের সহযোগিতা তৈরি ও অটুট রাখতে বদ্ধপরিকর।

গতকাল নববর্ষের প্রথম দিন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এক টুইটে পাকিস্তানের বিরুদ্ধে ‘মিথ্যা ও শঠতা’র অভিযোগ করে বলেন, ‘গত ১৫ বছরে যুক্তরাষ্ট্র মূর্খামি করে পাকিস্তানকে ৩৩ বিলিয়ন ডলারের চেয়েও বেশি অর্থ দিয়ে এসেছে। এর বিনিময়ে তারা আমাদের কিছু দেয়নি। বরং আমাদের সঙ্গে মিথ্যাচার ও প্রতারণা করেছে এবং আমাদের নেতৃত্বকে বোকা বানিয়েছে।’

ট্রাম্পের এই অভিযোগের শক্ত প্রতিবাদ করে পাকিস্তান পাল্টা টুইটে বলেছে, সব অর্থ খরচ করা হয়েছে। না হলে আফগানিস্তানে যুক্তরাষ্ট্রের পরাজয় ঘটতো। নিজের ব্যর্থতা আড়াল করতে ট্রাম্প এখন পাকিস্তানের বিরুদ্ধে কামান দাগাচ্ছেন।

পাক পররাষ্ট্র মন্ত্রণালয় দেশটিতে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত ডেভিড হ্যালিকে তলব করে প্রতিবাদ জানিয়ে বলেছে, ট্রাম্পের ৩৩ বিলিয়ন ডলারের বিবৃতি অসার। মার্কিন প্রেসিডেন্টের বিবৃতির এ অর্থের বিস্তারিত তুলে ধরা হবে।

এএইচটি/এএসটি

 
.



আলোচিত সংবাদ