ইরানের সামরিক শক্তির সামনে আমেরিকা অসহায়: সালামি

ঢাকা, মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ | ৫ অগ্রহায়ণ ১৪২৬

ইরানের সামরিক শক্তির সামনে আমেরিকা অসহায়: সালামি

পরিবর্তন ডেস্ক ১২:১৯ অপরাহ্ণ, অক্টোবর ১২, ২০১৯

ইরানের সামরিক শক্তির সামনে আমেরিকা অসহায়: সালামি

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) প্রধান মেজর জেনারেল হোসেইন সালামি বলেছেন, তাদের সামরিক শক্তির সামনে আমেরিকা অসহায় হয়ে পড়েছে। ইরানি জনগণের ঐক্য ও সংহতি এবং প্রতিরোধ করার ক্ষমতা শত্রুদের হতচকিত করে দিয়েছে বলেও উল্লেখ করেছেন তিনি।

গতকাল শুক্রবার ইরানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় আরদেবিল প্রদেশে আইআরজিসি জওয়ানদের এক সমাবেশে ভাষণ দিতে গিয়ে হোসেইন সালামি এমন মন্তব্য করেন বলে দেশটির গণমাধ্যম পার্সটুডে খবর দিয়েছে।

ইরানি জনগণের প্রতিরোধ ক্ষমতার ব্যাপ্তি উপলব্ধি করা শত্রুদের পক্ষে সম্ভব নয় উল্লেখ করে জেনারেল সালামি বলেন, ইরানের ভূমিতে অনুপ্রবেশের বিন্দুমাত্র সুযোগ শত্রুকে দেবে না আইআরজিসি। ইরানের সীমান্ত থেকে বহু দূরেই শত্রুকে আটকে দেয়ার লক্ষ্যে নানা ধরনের পদক্ষেপ নিয়েছে তার বাহিনী।

জেনারেল সালামি প্রতিরোধ ও অদম্য মানসিক শক্তিকে শত্রুর বিরুদ্ধে বিজয়ের গুরুত্বপূর্ণ হাতিয়ার হিসেবে উল্লেখ করে বলেন, আইআরজিসি প্রতিরোধে ভৌগোলিক সীমানাকে আরো বিস্তৃত করবে এবং একদিন শত্রু দেখতে পাবে ইরানের ইসলামি বিপ্লবের প্রভাব অনেক দূর পর্যন্ত ছড়িয়ে পড়েছে এবং সে সময় শত্রুদের লেজ গুটিয়ে পালিয়ে যাওয়া ছাড়া আর উপায় থাকবে না।

আইআরজিসির কমান্ডার-ইন-চিফ আগ্রাসী বাহিনীর বিরুদ্ধে ইয়েমেনের হুথি সমর্থিত সেনাবাহিনীর সাম্প্রতিক ধারাবাহিক বিজয়ের কথা উল্লেখ বলেন, গত প্রায় পাঁচ বছর ধরে সৌদি আরবের নেতৃত্বাধীন আগ্রাসী বাহিনীর ভয়াবহ হামলায় ইয়েমেনের জনগণ অত্যন্ত অসহায় হয়ে পড়লেও প্রতিরোধের দৃঢ় সংকল্প তাদেরকে এই বিজয় এনে দিয়েছে।

আরপি

 

এশিয়া: আরও পড়ুন

আরও