ভারতের আকাশে পাকিস্তানের ড্রোন, বিএসএফের সতর্কতা

ঢাকা, শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯ | ২২ অগ্রহায়ণ ১৪২৬

ভারতের আকাশে পাকিস্তানের ড্রোন, বিএসএফের সতর্কতা

পরিবর্তন ডেস্ক ৫:২৪ অপরাহ্ণ, অক্টোবর ০৮, ২০১৯

ভারতের আকাশে পাকিস্তানের ড্রোন, বিএসএফের সতর্কতা

ছবি: আনন্দবাজার পত্রিকা

আবারও ভারতের সীমান্তে ঢুকে পড়েছে পাকিস্তানের ড্রোন। এই ঘটনায় সতর্ক অবস্থান নিয়েছে বিএসএফ।

আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়, সোমবার রাতে পাঞ্জাবের ফিরোজপুরের নিকতস্থ সীমান্তে এই ড্রোনের উপস্থিতি বিএসএফ-এর নজরে আসতেই সতর্কতা জারি করা হয়েছে সীমান্ত এলাকায়। কড়া নজরদারি রাখতে বলা হয়েছে বিএসএফ ও পুলিশ প্রশাসনকে।

এরপর মঙ্গলবার ভোর পর্যন্ত আশপাশের পুরো এলাকায় চিরুনি অভিযান চালিয়েছে বিএসএফ। তবে সন্দেহজনক কিছু মেলেনি বলে জানিয়েছে বিএসএফ সূত্র।

বিএসএফ জানিয়েছে, সোমবার রাত ১০টা থেকে ১০টা ৪০ মিনিট পর্যন্ত ফিরোজপুরের হুসেনওয়ালা এলাকায় এইচ কে টাওয়ারের কাছে একাধিক বার ওই ড্রোনটি নজরে আসে বিএসএফ-এর।

তারপর ১২টা ২৫ মিনিটে ফের দেখা যায়। সব মিলিয়ে মোট পাঁচবার আকাশে উড়তে দেখা যায় ড্রোনটিকে। তার মধ্যে একবার সীমান্ত পেরিয়ে ভারতীয় আকাশসীমাতেও ঢুকে পড়েছিল ওই ড্রোনটি।

তখন থেকেই ওই সীমান্তে ২৪ ঘণ্টা কড়া নজর রাখার নির্দেশ দিয়েছেন বিএসএফের শীর্ষ কর্তারা।

এরআগে, সেপ্টেম্বর মাসের শুরুর দিকে পঞ্জাব সীমান্তে একটি ড্রোন উদ্ধার হয়। তার পর গত মাসের শেষ সপ্তাহে আরও একটি পুড়ে যাওয়া ড্রোন উদ্ধার হয়। উভয় ড্রোনেই অস্ত্রপাচার করা হয়েছে বলে অভিযোগ করা হয়।

সোমবার রাতের ঘটনাটিও সেই ধরনের কোনকিছুর পুনরাবৃত্তি কি না, তা খতিয়ে দেখতে রাত থেকেই তল্লাশি একযোগে শুরু করে দেশটির সেনাবাহিনী, বিএসএফ, পঞ্জাব পুলিশ ও গোয়েন্দারা। তবে এখন পর্যন্ত তেমন কোনো প্রমাণ মেলেনি।

এমএফ/

 

এশিয়া: আরও পড়ুন

আরও