ইরান সফরে যাচ্ছেন মাহাথির

ঢাকা, ৭ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

ইরান সফরে যাচ্ছেন মাহাথির

পরিবর্তন ডেস্ক ৯:৫৬ পূর্বাহ্ণ, আগস্ট ২৯, ২০১৯

ইরান সফরে যাচ্ছেন মাহাথির

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মাদ শিগগিরই তেহরান সফরে আসবেন বলে জানিয়েছেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাভেদ জারিফ।

তিনি বলেছেন, আঞ্চলিক ও আন্তর্জাতিক অঙ্গনে ইরান ও মালয়েশিয়ার মধ্যে সহযোগিতার অসংখ্য ক্ষেত্র রয়েছে। এশিয়ার তিন দেশ সফরের শেষ পর্যায়ে গতকাল বুধবার রাতে টোকিও থেকে কুয়ালালামপুর পৌঁছেন তিনি।

মালয়েশিয়া ও ইরানের মধ্যে বর্তমানে চমৎকার সম্পর্ক বিরাজ করছে উল্লেখ করে তিনি বলেন, মুসলিম বিশ্বের বিভিন্ন সংকটের ব্যাপারে দুই দেশের মধ্যে শলাপরামর্শ প্রয়োজন। মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মাদ শিগগিরই ইরান সফরে যাবেন বলেও এ সময় জানান জারিফ।

চলতি সফরে ইরানের পররাষ্ট্রমন্ত্রী জারিফ মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মাদ ও পররাষ্ট্রমন্ত্রী সাইফুদ্দিন আব্দুল্লাহর সঙ্গে সাক্ষাৎ করবেন বলে কথা রয়েছে।

পার্সটুডে বলছে, মালয়েশিয়া যাওয়ার আগে ইরানের পররাষ্ট্রমন্ত্রী টোকিওতে জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে ও পররাষ্ট্রমন্ত্রী তারো কানোর সঙ্গে বৈঠক করেন। জাপান যাওয়ার আগে জারিফ চীন সফর করেন। সেখানে তিনি জাপানি পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই’র সঙ্গে দ্বিপক্ষীয়, আঞ্চলিক ও আন্তর্জাতিক গুরুত্বপূর্ণ ইস্যুগুলো নিয়ে আলোচনা করেন।

আরপি

 

এশিয়া: আরও পড়ুন

আরও