গুহা থেকে উদ্ধারের পর প্রথম ভিডিও প্রকাশ, সুস্থ আছে থাই শিশুরা

ঢাকা, সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮ | ২৬ অগ্রহায়ণ ১৪২৫

গুহা থেকে উদ্ধারের পর প্রথম ভিডিও প্রকাশ, সুস্থ আছে থাই শিশুরা

পরিবর্তন ডেস্ক ১১:৩০ অপরাহ্ণ, জুলাই ১১, ২০১৮

গুহা থেকে উদ্ধারের পর প্রথম ভিডিও প্রকাশ, সুস্থ আছে থাই শিশুরা

গুহা থেকে উদ্ধারের পর বুধবার থাইল্যান্ডের বালকদলের সবাইকে একটি ভিডিওতে দেখা গেছে। দেশটির সরকারিভাবে প্রকাশিত এক ভিডিতে দেখা গেছে, চিকিৎসারত অবস্থায় বালকরা সবাইকে শুভেচ্ছা জানাচ্ছে ও বিজয়ের চিহ্ন প্রদর্শন করছে।

গত ২৩ জুন ১২ জন ক্ষুদে ফুটবলারদের নিয়ে তাদের কোচ এক্কাপল চান্তাওয়াং গুহা দেখতে যায়। কিন্তু গুহার ভেতরে ঢুকলে হঠাৎ বৃষ্টি আসলে তারা গুহার মুখ থেকে প্রায় ৪ কিলোমিটার ভেতরে চলে যায় এবং সেখানেই আটকা পড়ে।

মঙ্গলবার উদ্ধার অভিযানের তৃতীয় দিনে এসে ফুটবলার ও তাদের কোচসহ সবাইকে গুহা থেকে বের করে আনতে সক্ষম হন ডুবুরিরা। উদ্ধার অভিযানের সময় তাদের অক্সিজেন দিতে গিয়ে এক ডুবুরির মৃত্যুও হয়েছে।

বর্তমানে চিংরাই প্রচনুক্রোহ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে এ ক্ষুদে ফুটবলার দল ও তাদের কোচ। তবে এখনও পরিবারের সদস্যরা তাদের সঙ্গে দেখা করতে পারেনি তারা। ভিডিওতে সবাইকে বেশ প্রাণচাঞ্চল্য অবস্থায় দেখা যায়। হাসপাতালের বেডে কেউ শুয়ে আছে, কেউ বসে হাত নাড়ায়, প্রণাম জানায়।

এক সংবাদ সম্মেলনে হাসপাতালটির পরিচালক থানাপাইসাল বলেন, ছেলেরা সবাই সুস্থ আছে। বিশেষ করে শেষে ভর্তি হওয়া ছেলেরা তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠছে।

আরজি/