যাত্রীর পাগলামিতে প্লেনের জরুরি অবতরণ

ঢাকা, বুধবার, ১৮ জুলাই ২০১৮ | ৩ শ্রাবণ ১৪২৫

যাত্রীর পাগলামিতে প্লেনের জরুরি অবতরণ

পরিবর্তন ডেস্ক ২:০১ অপরাহ্ণ, এপ্রিল ১৬, ২০১৮

print
যাত্রীর পাগলামিতে প্লেনের জরুরি অবতরণ

চীনের হুনান প্রদেশের ছাঙ্গসা বিমানবন্দর থেকে রোববার সকাল পৌনে নয়টায় আকাশে ওঠে বেইজিংগামী এক উড়োজাহাজ। কিন্তু যাত্রীর পাগলামির কারণে সেই যাত্রা পণ্ড হয়ে যায়। যাত্রীদের নিরাপত্তার কথা চিন্তা করে প্লেনের চালক বাধ্য হয়ে মাঝপথে জরুরী অবতরণে বাধ্য হন।

ভারতীয় সংবাদমাধ্যম ইকোনোমিক টাইমস জানায়, ৪১ বছর বয়সী এক যাত্রী প্লেন আকাশে ওঠার পর পরই অস্বাভাবিক আচরণ শুরু করেন। একটি পেন নিয়ে বিমানের নারী কর্মীর দিকে তেড়ে যায়। এরপর তাকে জড়িয়ে গলায় পেন ধরে নানা রকম হুমকি দিতে থাকেন। এমনকি এয়ার হোস্টেসকে মেরে ফেলারও হুমকি দেন।

ফলে এয়ার চায়নার ফ্লাইট ১৩৫০ যাত্রা বাতির করে। বিমানটির বেইজিং শহরে স্থানীয় সময় সকাল ১১টায় অবতরণের কথা ছিল। কিন্তু ১০টা বাজার আগেই পাইলট বিমানটিকে ঝেনঝেউ শহরের জিনঝেং আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করান।

অবতরণের পর পরই অবশ্য লোকটিকে আটক করে পুলিশ। ফ্লাইটের তালিকা পরীক্ষা করে তার নাম ‘ঝু’ বলে জানা যায়। একটি শব্দ ছাড়া আর কোনো নামও দেননি ওই যাত্রী।

এরপর অবশ্য যাত্রীদের নিয়ে বেইজিং’এর উদ্দেশ্যে রওনা দেয় উড়োহাজাজটি। কিন্তু আর আগে পর্যন্ত ভীতিকর পরিস্থিতি আর দীর্ঘক্ষণ অপেক্ষার অভিজ্ঞতা হয় যাত্রীদের। চরম ভোগান্তিও হয়।

পরে দেশটির বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ জানায়, ‘পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। অভিযুক্ত যাত্রীর অতীতে মানসিকভাবে অসুস্থ থাকার রেকর্ড রয়েছে। এটি কোনো সন্ত্রাসী হামলা নয়।’ আরোহীদের সবাই সুস্থ এবং নিরাপদ আছেন বলেও কর্তৃপক্ষের তরফে জানানো হয়।

কেবিএ

 
.



আলোচিত সংবাদ