এশিয়া কাপ শেষে দেশে ফিরেছে টাইগাররা

ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯ | ২৯ আশ্বিন ১৪২৬

এশিয়া কাপ শেষে দেশে ফিরেছে টাইগাররা

পরিবর্তন ডেস্ক ১২:০৯ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৩০, ২০১৮

এশিয়া কাপ শেষে দেশে ফিরেছে টাইগাররা

এশিয়া কাপের সফল মিশন শেষে শনিবার রাতে দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। শুক্রবার এশিয়া কাপের ফাইনালে শেষ বলের রোমাঞ্চে ভারতের কাছে ৩ উইকেটে হেরে যায় বাংলাদেশ। এ নিয়ে টানা দুই এশিয়া কাপের ফাইনাল খেললেও শিরোপা ছোঁয়া হলো না টাইগারদের। তবে শিরোপা না পেলেও দেশে ফিরে দলের পারফরম্যান্সে সন্তুষ্টির কথা জানিয়েছেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

শনিবার রাত ১১টার দিকে ঢাকায় এসে পৌঁছান টাইগাররা। এবারের এশিয়া কাপ ফাইনাল দিয়ে মোট ৬ বার বৈশ্বিক টুর্নামেন্টের ফাইনালে উঠে বাংলাদেশ। ৬ বারই পরাজিত দলে থেকেছে বাংলাদেশ। বিমানবন্দরে মাশরাফি বলেছেন, যেকোনো একটি শিরোপা জয়ই ভবিষ্যতে নিয়মিত শিরোপার পথ খুলে দেবে।

এবার আসরে ‘বি’ গ্রুপে ছিল বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে ১৩৭ রানের জয় দিয়ে আসর শুরু করে টাইগাররা। এরপর গ্রুপের দ্বিতীয় ম্যাচে আফগানদের বিপক্ষে ১৩৬ রানে হারলেও আগেই সুপার ফোর নিশ্চিত ছিল বাংলাদেশের।

সুপার ফোরের প্রথম ম্যাচে ভারতের মুখোমুখি হয় বাংলাদেশ। যে ম্যাচে ৭ উইকেটে হারে মাশরাফির দল। এরপর আফগানিস্তানের বিপক্ষে ৩ রানের জয়ে ফাইনালের পথ বাঁচিয়ে রাখে বাংলাদেশ। পাকিস্তানের বিপক্ষে অঘোষিত সেমি ফাইনাল ম্যাচটি ৩৭ রানে জিতে পা রাখে ফাইনালে।

টিএআর

 

এশিয়া কাপ ২০১৮: আরও পড়ুন

আরও