যে কারণে মোস্তাফিজকে দিয়ে শেষ ওভার করাননি মাশরাফি

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮ | ২৯ অগ্রহায়ণ ১৪২৫

যে কারণে মোস্তাফিজকে দিয়ে শেষ ওভার করাননি মাশরাফি

পরিবর্তন ডেস্ক ৪:৪৬ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৯, ২০১৮

যে কারণে মোস্তাফিজকে দিয়ে শেষ ওভার করাননি মাশরাফি

আফগানিস্তানের বিপক্ষে শেষ ওভারের রোমাঞ্চে জিতেছিল বাংলাদেশ। ৬ বলে ৮ রানের সমীকরণ ছিল আফগানদের সামনে। কিন্তু মোস্তাফিজুর রহমানের করা শেষ ওভারে আফগানরা নিতে পেরেছিল মাত্র ৪ রান, হারিয়েছিল ১ উইকেট। বাংলাদেশ সেদিন পায় ৩ রানের রোমাঞ্চকর জয়। ভারতের বিপক্ষে ফাইনালেও শেষ ওভারে নিষ্পত্তি হলো খেলা। তবে এদিন মোস্তাফিজকে দিয়ে শেষ ওভার করাননি অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

৪৯তম ওভারটি মোস্তাফিজকে দিয়ে করিয়ে তার ১০ ওভারের কোটা শেষ করেন বাংলাদেশ অধিনায়ক। ১০ ওভারের কোটা শেষ হয়ে গিয়েছিল মাশরাফি, রুবেল, নাজমুল ইসলাম অপুরও। শেষ ওভারটি তাই করাতে হয় মাহমুদউল্লাহকে দিয়ে। ম্যাচ শেষে মাশরাফি জানালেন কেন তিনি মোস্তাফিজকে আগেই ব্যবহার করে ফেলেছিলেন।

পুরস্কার বিতরণী মঞ্চে বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘আমি আসলে আলোচনা করেছিলাম। ভারত যেভাবে রান করছিল, তাতে মোস্তাফিজকে ৪৯তম ওভারে বোলিংয়ে আনা ছাড়া উপায় ছিল না। কারণ তারা প্রত্যেক বলে রান করছিল। তাতে রান আটকানোটা তখন গুরুত্বপূর্ণ ছিল।

দিন শেষে মাশরাফির কণ্ঠে ১০ রান কম হওয়ার আক্ষেপও থাকল, ‘স্পিনাররা আজ ভালো বল করেনি। যেকারণে আমি শেষ ওভার মাহমুদউল্লাহ ও সৌম্য সরকারকে দিয়ে করাতে চেয়েছি। ৪৫ ওভার পর্যন্ত আমরা খুব ভালো করেছি। কিন্তু দিন শেষে ১০ রান কম হয়ে গেছে।’

টিএআর