ধোনি-কার্তিকের ব্যাটে এগোচ্ছে ভারত

ঢাকা, বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি ২০১৯ | ৯ ফাল্গুন ১৪২৫

ধোনি-কার্তিকের ব্যাটে এগোচ্ছে ভারত

পরিবর্তন ডেস্ক ১১:৫৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৮, ২০১৮

ধোনি-কার্তিকের ব্যাটে এগোচ্ছে ভারত

৮৩ রানে ৩ উইকেট হারিয়ে কিছুটা চাপেই পড়ে গিয়েছিল ভারত। তবে মহেন্দ্র সিং ধোনি ও দিনেশ কার্তিকের ব্যাটে সেই চাপ ভালোভাবেই কাটিয়ে উঠেছে ভারত। এগিয়ে যাচ্ছে সামনের দিকে। এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশের দেওয়া ২২৩ রানের লক্ষ্যে এখন ব্যাট করছে দলটি। এই প্রতিবেদন লেখার সময় ভারতের স্কোর ২৯ ওভার শেষে ১৩৪/৩।

শুক্রবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নামে বাংলাদেশ। ৪৮.৩ ওভারে সবকটি উইকেট হারিয়ে টাইগারদের সংগ্রহ দাঁড়ায় ২২২। বাংলাদেশের পক্ষে লিটন দাস সর্বোচ্চ ১২১, মেহেদী হাসান মিরাজ ৩২ ও সৌম্য সরকার ৩৩ রান করেন।

জবাব দিতে নেমে দুই ওপেনার রোহিত শর্মা ও শিখর ধাওয়ান শুরু থেকেই দ্রুত রান তুলতে থাকেন। কিন্তু পঞ্চম ওভারে দলীয় ৩৫ রানের মাথায় শিখর ধাওয়ানকে ফেরান নাজমুল ইসলাম অপু। ১৪ বলে ১৫ রান করে সৌম্য সরকারের হাতে ক্যাচ দেন এই ব্যাটসম্যান। এরপর অম্বতি রাইডুকে ফিরিয়ে দেন মাশরাফি বিন মুর্তজা। ২ রান করে উইকেটের পিছনে মুশফিকুর রহীমের হাতে ক্যাচ দেন রাইডু। তাতে ৪৬ রানে ২ উইকেট হারায় ভারত।

এদিকে শুরু থেকেই বেশ ছন্দে খেলছিলেন রোহিত শর্মা। বাংলাদেশি বোলারদের হতাশ করে এগিয়ে যাচ্ছিলেন হাফ সেঞ্চুরির দিকে। শেষ পর্যন্ত ব্যক্তিগত ৪৮ রানের মাথায় ভারতীয় দলের অধিনায়ককে ফিরিয়ে দিয়েছেন রুবেল হোসেন। তাতে ৮৩ রানে তৃতীয় উইকেট পড়েছে ভারতের। এরপর ধোনি ও কার্তিকের ব্যাটে প্রতিরোধ তাদের।

টিএআর