আফগানিস্তানের চেয়ে আমরা ভালো দল : সাকিব

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮ | ২৯ অগ্রহায়ণ ১৪২৫

আফগানিস্তানের চেয়ে আমরা ভালো দল : সাকিব

পরিবর্তন ডেস্ক ১০:৪১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০১৮

আফগানিস্তানের চেয়ে আমরা ভালো দল : সাকিব

গ্রুপ পর্বে আফগানিস্তানের বিপক্ষে স্রেফ উড়ে গেছে বাংলাদেশ। হেরেছে ১৩৬ রানের বিশাল ব্যবধানে। রোববার সুপার ফোর পর্বের ম্যাচে আবার মুখোমুখি হতে যাচ্ছে দুই দল। সাম্প্রতিক পরিসংখ্যান ও এশিয়া কাপের পারফরম্যান্স সব কিছুই যেন এগিয়ে রাখছে আফগানদের। কিন্তু শনিবার সাকিব আল হাসান ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে দাবি করলেন, বাংলাদেশ আফগানিস্তানের চেয়ে ভালো দল।

এশিয়া কাপে বাংলাদেশ শ্রীলঙ্কাকে উড়িয়ে শুরু করলেও পরের ম্যাচে বাজেভাবে হারে আফগানদের কাছে। শুক্রবার সুপার ফোরের ম্যাচে ভারতের কাছেও বিধ্বস্ত হয়েছে টাইগাররা। অন্যদিকে বাংলাদেশের মতোই শ্রীলঙ্কাকে হারিয়ে আসর শুরু করা আফগানরা এখন পর্যন্ত এই আসরে দুর্দান্ত। বাংলাদেশের বিপক্ষেই দ্বিতীয় ম্যাচে জয় তাদের। এরপর সুপার ফোরে পাকিস্তানের কাছে হারলেও জানান দিয়েছে সামর্থের।

এদিকে বাংলাদেশ ও আফগানিস্তানের ওয়ানডে পরিসংখ্যানও এখন সমান। ৬ বারের দেখায় দুই দল জিতেছে সমান ৩টি করে ম্যাচ। সর্বশেষ ৩ ওয়ানডের দুটিতে জয় এগিয়ে রাখছে আফগানদের। জুনে দেরাদুনে আবার তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে টাইগাররা।

তবে এসবের মাঝেও সাকিব আফগানদের চেয়ে নিজেদের এগিয়ে রাখতে চাইলেন। ওয়ানডে দলের সহ-অধিনায়ক বলেন, ‘এখন যদি মোমেন্টামের দিক থেকে চিন্তা করেন তাহলে অবশ্যই আফগানিস্তান ভালো ক্রিকেট খেলছে এই টুর্নামেন্টে। কিন্তু আমি বিশ্বাস করি যে আমরা ওদের চেয়ে ভালো দল।’

সাকিব সার্বিক সাফল্যের কথা উল্লেখ করে বলেন, ‘ওদের চেয়ে আমরা বেশি জিতেছি। ওদের চেয়ে বড় দলগুলোর বিপক্ষে আমরা বেশি জিতেছি। র‌্যাঙ্কিংয়ে আমরা ওদের চেয়ে এগিয়ে। স্বাভাবিকভাবেই আমরা ওদের চেয়ে এগিয়ে।’

তবে আফগানদের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচটিতে সেই এগিয়ে থাকার ছাপটা যে প্রমাণ করতে হবে সেটিও বলেছেন সাকিব। রোববার আবু ধাবিতে বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টায়।

টিএআর