মালিতে গাড়ি বোমা হামলায় সেনাসহ নিহত ৬

ঢাকা, শনিবার, ২১ জুলাই ২০১৮ | ৬ শ্রাবণ ১৪২৫

মালিতে গাড়ি বোমা হামলায় সেনাসহ নিহত ৬

পরিবর্তন ডেস্ক ১০:০৪ পূর্বাহ্ণ, জুন ৩০, ২০১৮

print
মালিতে গাড়ি বোমা হামলায় সেনাসহ নিহত ৬

মালিতে সন্ত্রাসবিরোধী আফ্রিকান সামরিক বাহিনীর টাস্কফোর্সের হেডকোয়ার্টসে গাড়ি বোমা হামলায় দুই সেনাসহ ছয়জন নিহত হয়েছে। মধ্য মালির সেভারি এলাকার ওই হামলায় বেশ কিছু লোক আহত হয়েছে।

শুক্রবার জুমার নামাজের পর কয়েকজন হামলাকারী গাড়ি নিয়ে ওই হেডকোয়ার্টসে হামলা চালায়। পরে বন্দুকযুদ্ধে হামলাকারীরা নিহত হয় বলে এক মুখপাত্রের বরাত দিয়ে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

মালি, নাইজার, বারকিনা ফাসো, চাদ ও মৌরতানিয়ার সেনাদের নিয়ে গঠিত জি-৫ নামের ওই বাহিনীর এক মুখপাত্র জানিয়েছেন, নিহতদের মধ্যে দুইজন সেনা সদস্য ও বাকিরা হামলাকারী। তবে নিহত সেনাদের জাতীয়তা সম্পর্কে কিছু জানানো হয়নি।

মালির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র বুবাকার দিয়ালো রয়টার্সকে বলেন, ‘হামলাকারীরা রকেট হামলা চালিয়ে ভেতরে প্রবেশ করে। পরে সেনাদের সঙ্গে বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।’

তবে সেভারি অঞ্চলের জাতিসংঘ মিশনের একটি সূত্র নাম প্রকাশ না করার শর্তে বলেন, ওই হেডকোয়ার্টসে গাড়ি বোমা হামলা চালানো হয়েছে। বন্দুকযুদ্ধের ঘটনা পরে ঘটে।

এদিকে, বিশ্বব্যাপী বিদ্রোহী সংগঠনগুলোর কার্যক্রম নিয়ে কাজ করা প্রতিষ্ঠান সাইট বলেছে, আলকায়েদার মালি শাখা এই হামলার দায় স্বীকার করেছে এবং বলেছে, এটি ছিল আত্মঘাতী হামলা।

আরপি

 
.



আলোচিত সংবাদ