এবার বিস্ফোরণ থেকে বেঁচে গেলেন জিম্বাবুয়ের প্রেসিডেন্ট

ঢাকা, শনিবার, ২১ জুলাই ২০১৮ | ৬ শ্রাবণ ১৪২৫

এবার বিস্ফোরণ থেকে বেঁচে গেলেন জিম্বাবুয়ের প্রেসিডেন্ট

পরিবর্তন ডেস্ক ১০:২১ অপরাহ্ণ, জুন ২৩, ২০১৮

print
এবার বিস্ফোরণ থেকে বেঁচে গেলেন জিম্বাবুয়ের প্রেসিডেন্ট

নির্বাচনী সমাবেশ চলাকালে বড় ধরনের বিস্ফোরণের ঘটনায় বেঁচে গেছেন জিম্বাবুয়ের প্রেসিডেন্ট এমারসন নানগাগওয়া। তবে এতে ভাইস প্রেসিডেন্টসহ কয়েকজন গুরুত্বপূর্ণ সরকারি কর্মকর্তা আহত হয়েছেন। শনিবার দেশটির দ্বিতীয় বৃহত্তম শহর বুলাওয়েতে নির্বাচনী সমাবেশ চলাকালে এই বিস্ফোরণে গোটা স্টেডিয়াম কেঁপে উঠে। খবর: আলজাজিরা।

দ্য হেরাল্ড জানায়, ৭৫ বছর বয়সী এই নেতাকে তাৎক্ষণিক হোয়াইট সিটি স্টেডিয়াম থেকে সরিয়ে নেয়া হয়। আগামী মাসের নির্বাচনকে সামনে রেখে হাজার হাজার নেতাকর্মীর সামনে ভাষণ দিচ্ছিলেন তিনি।

প্রেসিডেন্টের মুখপাত্র জর্জ চারাম্বা বলেন, ‘প্রেসিডেন্ট এমারসন আহত হননি। তিনি এখন বুলাওয়ের স্টেট হাউজে অবস্থান করছেন। ঘটনার তদন্ত চলছে, শিগগিরই এবিষয়ে বিস্তারিত জানানো হবে।’

তবে জেডবিসি ব্রডকাস্টার জানিয়েছে, বিস্ফোরণে ভাইস প্রেসিডেন্ট কেম্বো মোহাদি পায়ে জখম পেয়েছেন। তাকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।



প্রত্যক্ষদর্শীরা জানান, ক্ষমতাসীন জানু-পিএফ পার্টির নেতা এমারসন যখন বক্তৃতা শেষে পোডিয়াম ত্যাগ করছিলেন, তখন ভিভিআইপি মঞ্চের পাশে এই বিস্ফোরণের ঘটনা ঘটে।

এতে কয়েকজন ভিভিআইপি আহত হয়েছেন বলে সাংবাদিকদের জানানো হয়েছে বলে জানায় আলজাজিরা। এছাড়া জানু-পিএফ পার্টির কয়েকজন সমর্থকও আহত হয়েছেন।

বিক্ষোভের মুখে সেনা হস্তক্ষেপে রবার্ট মুগাবের বিদায়ের পর ২০১৭ সালের নভেম্বরে প্রেসিডেন্টের দায়িত্ব নেন এমারসন। জিম্বাবুয়ে ১৯৮০ সালে স্বাধীন হওয়ার পর এই প্রথম মুগাবেকে ছাড়াই আগামী ৩০ জুলাই দেশটিতে প্রথম নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

এদিকে এদিন ইথিওপিয়ার নতুন প্রধানমন্ত্রী আবিই আহমেদের সমাবেশেও গ্রেনেড হামলার ঘটনা ঘটেছে। এতে তিনি অক্ষত থাকলেও কমপক্ষে একজন নিহত এবং শতাধিক আহত হয়েছেন। আহতদের কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

এমএসআই

আরও পড়ুন...

গ্রেনেড হামলা থেকে বেঁচে গেলেন ইথিওপিয়ার প্রধানমন্ত্রী

 
.



আলোচিত সংবাদ