বেরোবিতে ভর্তি পরীক্ষা শুরু রবিবার

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

বেরোবিতে ভর্তি পরীক্ষা শুরু রবিবার

বেরোবি প্রতিনিধি ৭:১০ অপরাহ্ণ, নভেম্বর ০৯, ২০১৯

বেরোবিতে ভর্তি পরীক্ষা শুরু রবিবার

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বষের্র ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে আগামীকাল রবিবার। কলা অনুষদের (এ ইউনিট) পরীক্ষার মধ্য দিয়ে এবারের ভর্তি পরীক্ষা শুরু হবে। ১০ নভেম্বর থেকে শুরু হওয়া ভর্তি পরীক্ষা চলবে ১৩ নভেম্বর পর্যন্ত।

ভর্তি পরীক্ষা উপলক্ষে দেশের বিভিন্ন জেলা থেকে ভর্তিচ্ছুরা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে এবং পার্শ্ববর্তী মেসগুলোতে এসে উঠতে শুরু করেছে।

এ বছর বিশ্ববিদ্যালয়ে ১ হাজার ৩১৫ আসনের বিপরীতে ৭৭ হাজার ৭২৪ জন ভর্তিচ্ছু আবেদন করেছে বলে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তরের কর্মকর্তা আরিফুল ইসলাম।

তিনি বলেন, ‘এ বছর প্রতি আসনের বিপরীতে পরীক্ষায় অংশগ্রহণ করছেন ৬০ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী। তবে কলা অনুষদে (এ ইউনিটে) সবচেয়ে বেশি আবেদন জমা পড়েছে। এই অনুষদের ১৯৫টি আসনের বিপরীতে লড়বে ২০ হাজার ৭৯২ জন ভর্তিচ্ছু।’

পরীক্ষার প্রথম দিন ১০ নভেম্বর কলা অনুষদ (এ-ইউনিট), দ্বিতীয় দিন ১১ নভেম্বর সামাজিক বিজ্ঞান অনুষদ( বি-ইউনিট), ১২ নভেম্বর সি ইউনিট (বিজনেস স্টাডিজ অনুষদ) ও এফ ইউনিট (জীব ও ভূ-বিজ্ঞান)। সর্বশেষ ১৩ নভেম্বর বিজ্ঞান অনুষদ (ডি ইউনিট) ও ইঞ্জিনিয়ারিং অনুষদের (ই ইউনিট) পরীক্ষার মাধ্যমে এবারের ভর্তি পরীক্ষা সম্পন্ন হবে।

এর আগে গত ৩ অক্টোবর থেকে অনলাইনে ভর্তি আবেদন প্রক্রিয়া শুরু হয়। যা চলে ২৫ অক্টোবর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত।

এমএ/এসএস

 

ভর্তি ও পরীক্ষা: আরও পড়ুন

আরও