বশেমুরবিপ্রবির ভর্তি পরীক্ষা শুরু আগামীকাল

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

বশেমুরবিপ্রবির ভর্তি পরীক্ষা শুরু আগামীকাল

বশেমুরবিপ্রবি প্রতিনিধি ৪:০৪ অপরাহ্ণ, অক্টোবর ৩১, ২০১৯

বশেমুরবিপ্রবির ভর্তি পরীক্ষা শুরু আগামীকাল

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে আগামীকাল (শুক্রবার)। সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত হবে 'এফ' ইউনিটের পরীক্ষা এবং বিকাল ৩টা থেকে ৪টা পর্যন্ত হবে 'জি' ইউনিটের পরীক্ষা। অন্যান্য ইউনিটের পরীক্ষা হবে আগামী ২, ৮ ও ৯ নভেম্বর।

বিশ্ববিদ্যালয়েরর জনসংযোগ কর্মকর্তা মোঃ মাহবুবুল আলম জানান, এ বছর নয়টি ইউনিটের অধিনে ৩৪ টি বিভাগের প্রায় ২ হাজার ৭৪৫ জন ভর্তি করা হবে।

তিনি বলেন, এসব আসনের জন্য এবার প্রায় ১ লাখ ৩১ হাজার ১১২ জন আবেদন করেছেন।গড়ে প্রতি আসনের জন্য লড়বেন প্রায় ৪৮ জন শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয়ে ছোট পরিসরে এতো বেশি শিক্ষার্থীর পরীক্ষা নেওয়ার জন্য পর্যাপ্ত হল না থাকায় এ বছর একাডেমিক ভবনে ত্রিপল টানিয়ে এবং বিভিন্ন বিভাগের বারান্দায় পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করা হইছে।

তিনি আরো জানান, ক্যাম্পাসের বাইরের কেন্দ্রগুলোর নিরাপত্তা জোরদার ও পরীক্ষা নেওয়ার উপযোগী করতে শেষ মুহুর্তের প্রস্তুতি চলছে।

উল্লেখ, এবছর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ গোপালগঞ্জ শহরের ১৪টি শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতিষ্ঠানসমূহ হলো- শেখ হাসিনা সরকারি উচ্চ বিদ্যালয় ও কলেজ, স্বর্ণকলি উচ্চ বিদ্যালয়, গোপালগঞ্জ সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ, গোপালগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়, সরকারি বঙ্গবন্ধু কলেজ, শেখ ফজিলাতুন্নেসা সরকারি মহিলা কলেজ, হাজী লাল মিয়া সিটি কলেজ, গোপালগঞ্জ মহিলা ফাজিল মাদ্রাসা, গোপালগঞ্জ এসকে আলিয়া মাদ্রাসা, যুগশিখা হাই স্কুল, বীণাপাণি সরকারি উচ্চ বিদ্যালয়, এসএম মডেল সরকারি উচ্চ বিদ্যালয় এবং ওহাব আদর্শ উচ্চ বিদ্যালয়।

এছাড়া ভর্তি পরীক্ষা ও আসন বিন্যাস সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়বসাইটে (www.bsmrstu.edu.bd) জানা যাবে।

আরইআর/জেডএস

 

ভর্তি ও পরীক্ষা: আরও পড়ুন

আরও