চবির ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় উপস্থিতির হার ৮৭ শতাংশ

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

চবির ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় উপস্থিতির হার ৮৭ শতাংশ

চবি প্রতিনিধি ১:৩৭ অপরাহ্ণ, অক্টোবর ২৮, ২০১৯

চবির ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় উপস্থিতির হার ৮৭ শতাংশ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের অনার্স প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার প্রথম দিনে কলা ও মানববিদ্যা অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে রোববার। এবছর ‘বি’ ইউনিটের ১ হাজার ২২১টি আসনের বিপরীতে আবেদন পড়েছিল ৪২ হাজার ৪টি। রোববার সকাল ও বিকেল দুই শিফটের মাধ্যমে প্রথম দিনের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রথম দিনের ভর্তি পরীক্ষায় ৮৭ শতাংশ পরীক্ষার্থী উপস্থিত ছিল বলে জানিয়েছে অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ সেকান্দর চৌধুরী।

সার্বিক আইন শৃঙ্খলা বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর রিফাত রহমান পরিবর্তন ডটকমকে বলেন, কোন ধরনের ঝামেলা ছাড়াই সকলের সহযোগিতায় আমরা প্রথম দিনের ভর্তি পরীক্ষা শেষ করতে পেরেছি। আইনশৃঙ্খলা বাহিনী, প্রক্টরিয়াল বডি এবং ছাত্রসংগঠনসহ সংশ্লিষ্ট সকলেই আমাদের সহযোগিতা করেছে। আর ভর্তি পরীক্ষায় কোন ধরনের জালিয়াতি কিংবা র‌্যাগিংয়ের মতো কোনো ঘটনা ঘটেনি।

উল্লেখ্য, এবছর পাঁচ দিন ব্যাপী ভর্তি পরীক্ষায় অংশ নিবে ১ লাখ ৬৬ হাজার ৬৭০ পরীক্ষার্থী। বিশ্ববিদ্যালয়ের ৪৮টি বিভাগ পাঁচটি ইনস্টিটিউটের ৪ হাজার ১৮৯টি সাধারণ ও ৭৩৭টি কোটা আসনের জন্য চারটি ইউনিট ও দুটি উপ ইউনিটে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট http://admission.cu.ac.bd থেকে জানা যাবে।

এমকে

 

ভর্তি ও পরীক্ষা: আরও পড়ুন

আরও