চবি প্রাণিবিদ্যা বিভাগের প্রভাষক পদে ফের পরীক্ষা

ঢাকা, ২৮ জুলাই, ২০১৯ | 2 0 1

চবি প্রাণিবিদ্যা বিভাগের প্রভাষক পদে ফের পরীক্ষা

চবি প্রতিনিধি ৮:৫৮ অপরাহ্ণ, মে ০৫, ২০১৯

চবি প্রাণিবিদ্যা বিভাগের প্রভাষক পদে ফের পরীক্ষা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) প্রাণিবিদ্যা বিভাগের প্রভাষক পদে নিয়োগের মৌখিক পরীক্ষা ফের নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এক প্রার্থীর করা অভিযোগে গঠিত তদন্ত কমিটির সুপারিশে এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানিয়েছেন চবি উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

রোববার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দপ্তরে এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

উপাচার্য বলেন, প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষক নিয়োগ পরীক্ষায় এক প্রার্থী কতিপয় শিক্ষার্থীদের বাধায় পরীক্ষায় অংশগ্রহণে বাধাপ্রাপ্ত হওয়ার অভিযোগ করেন। এরপ্রেক্ষিতে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটির সুপারিশের ভিত্তিতে প্রভাষক পদে নিয়োগ পরীক্ষা বাতিল করে পুনরায় পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

তিনি জানান, এ ঘটনার সাথে জড়িত থাকার প্রমাণ পাওয়ায় প্রাণিবিদ্যা বিভাগ তিন ছাত্র ২০১১-১২ সেশনের আনোয়ার হোসেন, মোকসেদ আলী ও ২০১০-২০১১ সেশনের আসিফ মাহমুদ শুভর বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের বিধান অনুযায়ী ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

গত ২৭ মার্চ উপাচার্য কার্যালয়ে প্রাণিবিদ্যা বিভাগের প্রভাষক পদে মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়। এসময় প্রার্থী মো. এমদাদুল হককে অপহরণ করা হয়।

এবিষয়ে তদন্ত কমিটির আহ্বায়ক ও সহকারী প্রক্টর হেলাল উদ্দিন আহম্মদ বলেন, আমরা সিসিটিভির ফুটেজ, অভিযুক্তদের ইন্টারভিউের ভিত্তি করে এই রিপোর্ট তৈরি করেছি। তদন্তে এমদাদুল হককে কতিপয় শিক্ষার্থী কর্তৃক বাধাপ্রাপ্ত হওয়ার সত্যতা পাওয়া গেছে।

এসবি

 

ভর্তি ও পরীক্ষা: আরও পড়ুন

আরও