‘ফণী’তে পেছাবে না শুক্রবারের বিসিএস পরীক্ষা

ঢাকা, বুধবার, ২২ মে ২০১৯ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৬

‘ফণী’তে পেছাবে না শুক্রবারের বিসিএস পরীক্ষা

জ্যেষ্ঠ প্রতিবেদক ৫:৩৮ অপরাহ্ণ, মে ০২, ২০১৯

‘ফণী’তে পেছাবে না শুক্রবারের বিসিএস পরীক্ষা

বাংলাদেশ অভিমুখে ধেয়ে আসা ঘূর্ণিঝড় ‘ফণী’র কারণে ৪০তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা পেছাবে না বলে জানিয়েছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

আগামীকাল শুক্রবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত পূর্বনির্ধারিত সময়েই পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পিএসসির চেয়ারম্যান ড. মোহম্মাদ সাদিক পরিবর্তন ডটকমকে এ তথ্য জানান।

তিনি বলেন, ‘আমরা আবহাওয়া অধিদফতরের সঙ্গে কথা বলেছি। তাদের বক্তব্য- শুক্রবার বিকেলের পর অথবা শনিবার বাংলাদেশে ফণী আঘাত হানতে পারে। এজন্য ৪০তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা পেছানোর পরিকল্পনা আমাদের নেই।’

ড. সাদিক আরও বলেন, ‘আমাদের পরীক্ষা দুপুরের মধ্যেই ষে হয়ে যাবে। ৮টি বিভাগীয় শহরে এই পরীক্ষা হবে। ইতোমধ্যে সব প্রার্থীই তাদের পরীক্ষার এলাকায় পৌঁছে গেছেন। সুতরাং কালকের পরীক্ষা যথাসময়েই নেয়া হবে।’

পিএসসির বিজ্ঞপ্তি অনুসারে, শুক্রবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ২০০ নম্বরের এই পরীক্ষা হবে। পরীক্ষার্থীদের সকাল ৮টা ৩০ মিনিট থেকে ৯টা ২৫ মিনিটের মধ্যে আসন গ্রহণ করতে হবে।

পরীক্ষার হলে ক্যালকুলেটর ও ঘড়ি আনা নিষিদ্ধ। পরীক্ষার হলে সময় দেখার জন্য ঘড়ি থাকবে।

পরীক্ষার হলে ঘড়ি, মানিব্যাগ, মোবাইল, ক্রেডিট কার্ডসহ সব প্রকার ইলেকট্রনিকস ডিভাইস নিষিদ্ধ করা হয়েছে। এসব পাওয়া গেলে প্রার্থীর প্রার্থিতা বাতিল করা হবে বলে জানায় পিএসসি।

৪০তম বিসিএসে এবার রেকর্ড ৪ লাখ ১২ হাজার ৫৩২ জন প্রার্থী আবেদন করেন।

গত বছরের ১১ সেপ্টেম্বর ৪০তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। ৪০তম বিসিএসের আবেদন গ্রহণ শুরু হয় ৩০ সেপ্টেম্বর থেকে। এই বিসিএসে মোট ১ হাজার ৯০৩ জন ক্যাডার নিয়োগ দেয়া হবে।

এইচকে/আইএম