যবিপ্রবিতে ভর্তি কার্যক্রম শুরু ১ ডিসেম্বর

ঢাকা, ২৮ জুলাই, ২০১৯ | 2 0 1

যবিপ্রবিতে ভর্তি কার্যক্রম শুরু ১ ডিসেম্বর

যবিপ্রবি প্রতিনিধি ১২:৩৬ অপরাহ্ণ, নভেম্বর ২৬, ২০১৮

যবিপ্রবিতে ভর্তি কার্যক্রম শুরু ১ ডিসেম্বর

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার কার্যক্রম শুরু হচ্ছে ১ ডিসেম্বের।

গত ২৩ নভেম্বর (শুক্রবার) রাতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পর্যায়ক্রমে বিভিন্ন ইউনিটের ফল প্রকাশ করা হয়। এর আগে শুক্রবার রাত ১২টার পূর্বে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেনের কাছে ইউনিট সমন্বয়কারী কমিটির সদস্যবৃন্দ ফল তুলে দেন।

এ বছর ৯১৫ আসনের বিপরীতে ৪৪ হাজার ২০৬ জন আবেদন করেন। ছয়টি ইউনিটে সাতটি অনুষদের অধীনে ২৪টি বিভাগে মোট ৮৭৫ জন শিক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ পাবেন। এ আসনগুলো ছাড়াও মোট আসনে মুক্তিযোদ্ধা কোটা, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী, প্রতিবন্ধী এবং যবিপ্রবিতে কর্মরত শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের সন্তানদের জন্য পোষ্য কোটা সংরক্ষিত থাকবে।

উল্লেখ্য, ‘ই’ ইউনিটের ব্যবহারিক পরীক্ষা আগামী ২৯ নভেম্বর সকাল ৯টা থেকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মাঠে অনুষ্ঠিত হবে।

গত ২২ ও ২৩ নভেম্বর বৃহস্পতিবার ও শুক্রবার ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তি পরীক্ষা শেষে এত কম সময়ের মধ্যে ফল প্রকাশে সহযোগিতা করায় সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন।

মেধা তালিকায় স্থান পাওয়া ভর্তিচ্ছুদের চয়েজ ফরম পূরণ এবং ভর্তিপ্রক্রিয়ার সময় সূচি খুবই দ্রুতই বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.just.edu.bd  এবং ফেসবুকের www.facebook.com/justverifiedpage থেকে জানানো হবে।

এনএইচ/এমএ

 

ভর্তি ও পরীক্ষা: আরও পড়ুন

আরও