ইবির ভর্তি আবেদনের সময় বৃদ্ধি

ঢাকা, ২৪ জুলাই, ২০১৯ | 2 0 1

ইবির ভর্তি আবেদনের সময় বৃদ্ধি

ইবি প্রতিনিধি ১২:১১ অপরাহ্ণ, অক্টোবর ১১, ২০১৮

ইবির ভর্তি আবেদনের সময় বৃদ্ধি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি আবেদনের সময় দুই দিন বৃদ্ধি করা হয়েছে। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, গত ১৫ সেপ্টেম্বর থেকে ১০ অক্টোবর পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি আবেদন গ্রহণ করে কর্তৃপক্ষ।

এতে আবেদনের সময় দুই দিন বৃদ্ধি করে ১২ অক্টোবর পর্যন্ত করা হয়েছে। ১০ অক্টোবর পর্যন্ত সময়ে মোট ৪৭ হাজার ২৯৫ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী আবেদন করেছে। এর মধ্যে থিওলজি এন্ড ইসলামিক স্টাডিজ অনুষদভুক্ত ‘এ’ ইউনিটে এক হাজার ৯৬৫ জন, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘বি’ ইউনিটে বিশ হাজার ৬০৮ জন, ব্যবসায় প্রশাসন অনুষদ ভুক্ত ‘সি’ ইউনিটে ছয় হাজার ৯২১ জন, ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদ ভুক্ত ‘ডি’ ইউনিটে ১৭ হাজার ৮০১ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী আবেদন করেছে।

ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এম এম আব্দুল লতিফ বলেন, ‘ভর্তি আবেদন গত ১৫ সেপ্টেম্বর থেকে ১০ অক্টোবর পর্যন্ত গ্রহণ করেছে কর্তৃপক্ষ। বিশেষ কারণে আবেদন গ্রহণের সময় দুই দিন বৃদ্ধি করে ১২ অক্টোবর করা হয়েছে। ওই দিন রাত ১২টা পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে।’

এছাড়াও ভর্তি সম্পর্কিত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট http://iu.ac.bd/Admission থেকে জানা যাবে।

আইআর/বিএইচ/

 

ভর্তি ও পরীক্ষা: আরও পড়ুন

আরও