ব্রাজিলই জিতবে বিশ্বকাপ : কার্লোস

ঢাকা, শুক্রবার, ২২ জুন ২০১৮ | ৮ আষাঢ় ১৪২৫

ব্রাজিলই জিতবে বিশ্বকাপ : কার্লোস

পরিবর্তন ডেস্ক ১০:৩৪ পূর্বাহ্ণ, জুন ১৩, ২০১৮

print
ব্রাজিলই জিতবে বিশ্বকাপ : কার্লোস

ব্রাজিল সর্বশেষ বিশ্বকাপ জিতেছিল ২০০২ সালে, কোরিয়া-জাপান বিশ্বকাপে। সেটি ছিল দেশটির পঞ্চম বিশ্বকাপ জয়। ব্রাজিলের ‘পেন্টা’ জয়ের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন রবার্তো কার্লোস। দুর্ধর্ষ এই উইঙ্গারের বিশ্বাস এবার রাশিয়ায় বিশ্বকাপ জিতবে ব্রাজিল। উত্তরসূরি নেইমারদের হাতেই ‘হেক্সা’ শিরোপা দেখছেন কার্লোস।

এবার সবার আগে বাছাইপর্ব পার হয়ে বিশ্বকাপের চূড়ান্ত পর্ব নিশ্চিত করেছে ব্রাজিল। বাছাইপর্বে মাত্র একটি ম্যাচই হেরেছে নেইমাররা। ২০১৪ বিশ্বকাপের বিপর্যয় কাটিয়ে দলটি আছেও দারুণ ছন্দে। সব মিলিয়ে দারুণ ব্যালেন্সড। সেই চিরচেনা শিরোপা-ক্ষুধা নিয়েই তিতের শিষ্যরা পা রেখেছে রাশিয়ায়। আর এই দলটির হাতেই এবারের শিরোপা দেখছেন কার্লোস। তার কথায়, ‘আমি আশা করছি, আমরা আবার জিতব। ২০০২ সালের পর আমরা বিশ্বকাপ জিতিনি। আমি বিশ্বাস করি এটাই ব্রাজিলের বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার সময়। আমি দেখছি এটা সম্ভব।’

রেকর্ড ষষ্ঠবারের মতো বিশ্বকাপের শিরোপায় চুমু খেতে এরই মধ্যে রাশিয়া পৌঁছে গেছে নেইমার-কুতিনহোরা। রাশিয়ায় তারা অবস্থান করছেন সোচি শহরের ক্যামেলিয়ায় সুইসোলেট রিসোর্টে। উষ্ণ অভ্যর্থনায় ব্রাজিল দলকে স্বাগত জানিয়েছে রিসোর্ট কর্তৃপক্ষ। ব্রাজিলের বিশ্বকাপ প্রস্তুতিটাও হয়েছে দুর্দান্ত। ইনজুরি থেকে ফিরে গোল পেয়েছেন নেইমার। সর্বশেষ প্রীতি ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে জিতেছে ৩-০ গোলে। নেইমার ছাড়াও গোল পেয়েছেন গ্যাব্রিয়েল জেসুস ও ফিলিপে কুতিনহো।

রোববার সুইজারল্যান্ডের বিপক্ষের ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে ব্রাজিল। ‘ই’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ কোস্টা রিকা ও সার্বিয়া। শুক্রবার (২২ জুন) কোস্টা রিকা ও বুধবার (২৭ জুন) সার্বিয়ার বিপক্ষে মাঠে নামবে নেইমাররা।

সূত্র : ইএসপিএন।

পিএ

 
.




আলোচিত সংবাদ