আর্জেন্টিনা দলে কার জার্সি নম্বর কতো

ঢাকা, মঙ্গলবার, ১৯ জুন ২০১৮ | ৫ আষাঢ় ১৪২৫

আর্জেন্টিনা দলে কার জার্সি নম্বর কতো

পরিবর্তন ডেস্ক ৫:৪০ অপরাহ্ণ, মে ২৩, ২০১৮

print
আর্জেন্টিনা দলে কার জার্সি নম্বর কতো

দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনার কয়েকজন তারকার জার্সি নম্বর তো জানেনই। যেমন মেসি, মাচেরানো, মারকাদো, রোহো, হিগুয়াইনদের নম্বর নির্ধারিত এবং ঐতিহাসিক নম্বরগুলোই তাদের। কিন্তু অন্যদের ব্যাপারে সংশয়টা থেকেই যায়। তাহলে চলুন জেনে নেওয়া যাক ২০১৮ রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনার কোন খেলোয়াড়ের জার্সি নম্বর কতো হচ্ছে। এটা জানাচ্ছে দেশটির বিখ্যাত সংবাদপত্র ওলে।

আর্জেন্টিনার তৃতীয় বিশ্বকাপের খোঁজের জন্য ঘোষিত ২৩ সদস্যের দলের সবার নাম তো জানেনই এখন। দলের পুরোটার সাথে হয়তো মন মিলছে না আপনার। কিংবা কোনো অংশের সাথে একমত নন। কিন্তু এটাই চূড়ান্ত দল। কোচ হোর্হে সাম্পাওলির দল তো চূড়ান্তই। চমক আছে। দলের অনেকে ইজেইজার জাতীয় ক্যাম্পে অনুশীলন শুরু করেছেন। অধিনায়ক লিওনেল মেসিও যোগ দিয়েছেন মঙ্গলবার।

১০ নম্বর জার্সির মালিকানা মেসিরই। তার চেয়ে যোগ্য ওই নম্বরের জন্য আর কে আছে! সার্জিও রোমেরো এক নম্বর গোলরক্ষক হিসেবে ১ এ ছিলেন। কিন্তু ইনজুরিতে তার বিশ্বকাপ শেষ হয়ে গেছে দল ঘোষণার পরই। ২ গ্যাব্রিয়েল মারকাদোর, ১৩ হাভিয়ের মাচেরানোর, ১৭'র মালিক নিকোলাস ওতামেন্দি, ৯ নম্বর গঞ্জালো হিগুয়াইনের। মার্কোস রোহো নিশ্চিতভাবে ১৬, পাওলো দিবালা ২১। ফ্রেদরিকো ফাজিও ৪, নিকোলাস তাগলিয়াফিকো ৩।

আনহেল দি মারিয়া পরবেন ১১ নম্বর। কুন আগুয়েরো ৭ নম্বর নিয়ে ফিরবেন। ১২ ও ২৩ নম্বর বেছে নেবেন ফ্রাংকো আরমানি এবং উইলফ্রেদো কাভালেরো। 'আমার ২৩ নম্বর চাই-' উইলি বলে দিয়েছেন। এদুয়ারদো সিলভা এর মধ্যে ১৮ নম্বরে হাত দিয়ে রেখেছেন। মার্কোস আকুনা ৮ ও ১৬ নম্বরের অধিকার ধরে রেখেছেন। কিন্তু তাকে তো একটা নম্বর বেছে নিতে হবে। বেনেগা ১৯ নম্বর ছাড়বেন না। লুকাস বিগিলা সাধারণত ৬ নম্বর পরেন। ৫ নম্বরও তার জন্য খালি আছে এখন। তিনি কিংবা মাক্সি মেজা ওটা বেছে নেবেন। ২০ এর মধ্যে পিএসজি ও আর্জেন্টিনা দলে জিও লো সেলসোর।

বাঁচলো তবে কি? আর তা কারই বা জন্য? ১৩, ১৬ ও ২২। মানুয়েল লানজিনি শেষবার ২৫ পরেছিলেন। তাকে এবার অন্য নম্বর বেছে নিতে হচ্ছে। ক্রিস্তিয়ান পাভোন ২১ নম্বর নিতে চান। কিন্তু ওটা যে দিবালার। ক্রিস্তিয়ান আনসালাদি ৩ নম্বরে ছিলেন কিন্তু ওটা এখন তাগলিয়ার।

সূত্র : ওলে।

ক্যাট

 
.




আলোচিত সংবাদ