বিশ্বকাপে খেলতে তৈরি ইব্রাহিমোভিচ

ঢাকা, মঙ্গলবার, ২৪ এপ্রিল ২০১৮ | ১১ বৈশাখ ১৪২৫

বিশ্বকাপে খেলতে তৈরি ইব্রাহিমোভিচ

পরিবর্তন ডেস্ক ১:৪৩ অপরাহ্ণ, এপ্রিল ১৬, ২০১৮

print
বিশ্বকাপে খেলতে তৈরি ইব্রাহিমোভিচ

কথার জট ঠিক মতো খুলছিল না। এবার সেটা খুলে দিলেন খোদ ফুটবলারই। সুইডিশ গ্রেট স্ট্রাইকার জ্লাতান ইব্রাহিমোভিচ ঘোষণার মতো করে জানিয়ে দিলেন, দেশের হয়ে আন্তর্জাতিক ফুটবলে ফিরতে তৈরি তিনি। এই ফেরা মানে রাশিয়া ২০১৮ বিশ্বকাপে খেলা। টুইট করে ইব্রা জানিয়েছেন, তার ফেরার সম্ভাবনা 'স্কাইহোগা'। সুইডিশ শব্দটির ইংরেজি 'স্কাই-হাই'। বাংলায় 'আকাশসমান'।

৩৬ বছরের ইব্রাহিমোভিচ টুইটটা করেছেন রোববার। সেখানে অবসর ভেঙে তার দেশের জার্সিতে ফেরার সম্ভাবনাকে আরো প্রবল রূপ দিয়ে লিখেছেন, 'আমার বিশ্বকাপে খেলার সম্ভাবনা স্কাইহোগা।' এরপর দিয়েছেন ফিফা ওয়ার্ল্ড কাপ ২০১৮ হ্যাশ ট্যাগ।

দুই বছর আগে ফ্রান্সে অনুষ্ঠিত ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের পর আর আন্তর্জাতিক ফুটবল খেলেননি ইব্রা। অবসর নিয়েছিলেন। ফেরার সম্ভাবনার কথাও বলছিলেন না। কিছুদিন আগে থেকে বলা শুরু। ইউরোতে গ্রুপে একেবারে নিচের দল ছিল সুইডেন। মাত্র এক পয়েন্ট পেয়েছিল।

রেকর্ডভাঙা ইব্রার জন্য বিদায়টা ছিল মন ভাঙার মতো। সুইডেনের সর্বকালের সেরা গোলদাতা তিনি। ১১৬ ম্যাচে করেছেন ৬২ গোল। তবে এখন প্রায় নিশ্চিত করেই বলা যাচ্ছে জুনের বিশ্বকাপে সুইডিশ এই ফুটবলার আলো ছড়াতে ফিরবেন। কিছুদিন আগে ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে ইব্রা যোগ দিয়েছেন যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগের এলএ গ্যালাক্সিতে। সেখানে তিন ম্যাচে তিন গোল করে ফেলেছেন।

এর আগেই ইব্রা বলেছিলেন, রাশিয়া বিশ্বকাপে খেলতে তার ভালোই লাগবে। তার ভাষায়, 'আমি ফুটবল খেলতে চাই। দেখি কি হয়। তারা আমাকে রোজ ফোন করে। আমি কেমন আছি কি করছি জানতে চায়। তবে আমাদের আসলে একবারে এক ধাপ এগুতে হবে। আবার বলছি, আমি যদি ভালো বোধ করি এবং চাই তাহলে ওখানে থাকবো।'

সুইডেন বিশ্বকাপ বাছাই পর্বে পেরিয়েছে দারুণভাবে। নেদারল্যান্ডস তাদেরই কারণে বিশ্বকাপে খেলার যোগ্যতা পেল না। আর ইতালিকে দুই লেগেই হারিয়েছে তারা। এখন দেখার সুইডিশ কোচ ইব্রার ব্যাপারে কখন কি ঘোষণা করেন।

সূত্র : 

 
.




আলোচিত সংবাদ

nilsagor ad