শেষ হচ্ছে ‘আমার ছবি’

ঢাকা, সোমবার, ২২ জানুয়ারি ২০১৮ | ৯ মাঘ ১৪২৪

শেষ হচ্ছে ‘আমার ছবি’

পরিবর্তন প্রতিবেদক ১:১৮ অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০১৮

print
শেষ হচ্ছে ‘আমার ছবি’

বাংলাদেশের চলচ্চিত্রের বেসরকারি আর্কাইভ খ্যাত অনুষ্ঠান ‘আমার ছবি’ সমাপ্ত হতে যাচ্ছে। চ্যানেল আইয়ের এই অনুষ্ঠানটি ৮১০ পর্ব প্রচারের মধ্য দিয়ে শেষ হবে আগামী ১৭ জানুয়ারি। দীর্ঘ ১৮ বছরের পথচলার এই অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত হয়েছিলেন চলচ্চিত্র পরিচালক, গীতিকার, অভিনেতা-অভিনেত্রী, চিত্রগ্রাহকসহ চলচ্চিত্রের বিভিন্ন শাখার কলাকুশলীগণ।

অনুষ্ঠানটির সমাপ্তি পর্বে থাকবেন ইমপ্রেস টেলিফিল্ম ও চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক শিশু সাহিত্যিক ফরিদুর রেজা সাগর। এ পর্বটি প্রচার হবে ১৭ জানুয়ারি বিকেল সাড়ে ৫টায়। 

‘আমার ছবি’ অনুষ্ঠানটি শুরু থেকে শেষ পর্যন্ত উপস্থাপনার পাশাপাশি যৌথভাবে পরিচালনা করেছেন শফিউজ্জামান খান লোদী ও শামীম আলম দীপেন। আর সম্পাদনা করেছেন এ কে আজাদ। 

শফিউজ্জামান খান লোদী বলেন, ‘চলচ্চিত্র পরিচালক এ জে মিন্টুর সাক্ষাৎকারের মধ্য দিয়ে যাত্রা শুরু হয়েছিল ‘আমার ছবি’র সম্প্রচার। বিষয় ও বৈচিত্রের কারণে অনুষ্ঠানটি বিভিন্ন মহলের স্বীকৃতি অর্জন করে। বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতিসহ (বাচসাস) বিভিন্ন সংস্থার পুরস্কার অর্জন করে।’ 

শামীম আলম দীপেন বলেন, ‘অনুষ্ঠানটির ৮০০তম পর্বে বাংলাদেশের চলচ্চিত্র ইতিহাসের প্রথম পূর্ণদৈর্ঘ্য সবাক চলচ্চিত্র ‘মুখ ও মুখোশ’-এর নেপথ্য কণ্ঠশিল্পী মাহবুবা রহমানের সাক্ষাৎকার প্রচার করেছি আমরা। এযাবৎ যত শিল্পী আমাদের এ অনুষ্ঠানে এসেছেন সবার প্রতি আমরা কৃতজ্ঞ।’

এএ/আরপি

print
 
.

আলোচিত সংবাদ

nilsagor ad