যাদের টপকে সেরা চল্লিশে জেসিয়া

ঢাকা, শনিবার, ১৬ ডিসেম্বর ২০১৭ | ১ পৌষ ১৪২৪

যাদের টপকে সেরা চল্লিশে জেসিয়া

পরিবর্তন প্রতিবেদক ১:৩৩ অপরাহ্ণ, নভেম্বর ১৩, ২০১৭

print
যাদের টপকে সেরা চল্লিশে জেসিয়া

মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ‘ফাইনাল ফোর্টি’তে স্থান করে নিয়েছেন জেসিয়া ইসলাম। ‘হেড টু হেড চ্যালেঞ্জ’ বিভাগের গ্রুপ সিক্সে জয়ী হয়ে তিনি পৌঁছেছেন এ লক্ষ্যে।

.

এবারই প্রথম বিশ্বসুন্দরী প্রতিযোগিতায় যুক্ত হয়েছে ‘হেড টু হেড চ্যানেঞ্জ’। এ বিভাগের প্রতিযোগীদের নিয়ে প্রকাশ হয় কিছু ভিডিও। সেখানে জেসিয়া জানান, নারীর ক্ষমতায়ন নিয়ে কাজ করতে চান তিনি।

‘হেড টু হেড চ্যালেঞ্জ’-এ জেসিয়ার প্রতিদ্বন্দ্বী ছিলেন ব্রাজিল, দক্ষিণ আফ্রিকা, কানাডা, ইথিওপিয়া ও বটসওয়ানার সুন্দরীরা। কিন্তু ভোটে তাদের টপকে সেরা হয়েছেন জেসিয়া। এছাড়া The Great Pageant Community শিরোনামের সাইটের পাঠকদের জরিপে সেরা হয়েছেন জেসিয়া।

আয়োজকরা জানান, বিশ্বের ১২০ প্রতিযোগীর মধ্যে নির্বাচিত হয়েছে ফাইনাল ফোর্টি। ১৮ নভেম্বর চীনের সানাইয়া সিটি এরেনায় হবে বিশ্বসুন্দরী প্রতিযোগিতার ফাইনাল। ওইদিন নতুন মিস ওয়ার্ল্ডের মাথায় মুকুট পরিয়ে দেবেন বর্তমান বিশ্বসুন্দরী স্টেফানি দেল ভালে। 

‘মিস ওয়ার্ল্ড’-এর ৬৭তম আসরে অংশ নিতে গত ২০ অক্টোবর চীনের গুয়াংজু বিমানবন্দরে পৌঁছান জেসিয়া। তার মাধ্যমে ১৬ বছর পর বিশ্বসুন্দরী প্রতিযোগিতায় দেখা যাচ্ছে লাল-সবুজ পতাকা।

জেসিয়ার জন্ম ও বেড়ে ওঠা পুরান ঢাকায়। ‘আমি পুরান ঢাকার মেয়ে। আমি এবার এ লেভেল করছি।’— ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ হওয়ার পর নিজেকে এভাবেই উপস্থাপন করেন তিনি। তার বাবার নাম মনিরুল ইসলাম, পেশায় ব্যবসায়ী। মা রাজিয়া সুলতানা গৃহিণী। ১৮ বছর বয়সী জেসিয়ার উচ্চতা ৫ ফুট ৮ ইঞ্চি।

জেসিয়া লেখাপড়া করেছেন সাউথপয়েন্ট একাডেমিতে। সেখান থেকে ও-লেভেল সম্পন্ন করে রাজধানীর একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে আইন বিষয়ে পড়ছেন।

‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’-এ অংশগ্রহণের আগেও গ্ল্যামার ওয়ার্ল্ডে নিজের উপস্থিতি জানান দিয়েছিলেন জেসিয়া। ফ্যাশন হাউজ এক্সটেসির মডেল হিসেবে কাজ করেছেন।

ডব্লিউএস

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad