বাবা হারালেন নির্মাতা নোমান রবিন

ঢাকা, বৃহস্পতিবার, ২৬ এপ্রিল ২০১৮ | ১৩ বৈশাখ ১৪২৫

বাবা হারালেন নির্মাতা নোমান রবিন

পরিবর্তন প্রতিবেদক ৩:১৯ অপরাহ্ণ, এপ্রিল ১৬, ২০১৮

print
বাবা হারালেন নির্মাতা নোমান রবিন

নাটক ও চলচ্চিত্র নির্মাতা নোমান রবিনের বাবা মুক্তিযোদ্ধা এ কে এম মতিউর রহমান আর নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। সোমবার সকাল পৌনে ১০টার দিকে মাদারীপুরের কালকিনি থানায় নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। বয়স হয়েছিল ৭৫ বছর বয়স।

পারিবারিক সূত্রে জানা যায়, ৫ বছর ধরে মতিউর রহমান কিডনির রোগে ভুগছিলেন। ৪ এপ্রিল হৃদরোগে আক্রান্ত হন ও সম্পুর্ণ অচেতন অবস্থায় তাকে ঢাকায় নিয়ে আসা হয়। ১২ এপ্রিল পর্যন্ত নিবিড় পর্যবেক্ষণে রাখার হয়। পরে চিকিৎসকরা বাঁচার আশা ছেড়ে দিলে পরিবারের সিদ্ধান্তে গ্রামের বাড়িতে নিয়ে যাওয়া হয়।

সবার কাছে বাবার জন্য দোয়া চান নোমান রবিন। তিনি জানান, আসরের নামাজের পর গার্ড অফ অনারের শেষে নিজ পারিবারিক কবরস্থানে দাফন করা হবে এই মুক্তিযোদ্ধাকে।

মতিউর রহমান ১৯৪৩ সালের ২৭ ডিসেম্বর কালকিনির জোনারদোন্দি গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৬৫ সালে পুলিশ অফিসার পদে যোগদান করেন।

১৯৭১ সালে ৩ জুলাই বরিশালের কাউখালি থানায় এক সম্মুখ যুদ্ধে মুক্তিযোদ্ধাদের পক্ষ নেন এবং মুক্তিযোদ্ধাদের থানার অস্ত্রাগার লুট করতে সাহায্য করেন। এই কারণে পরবর্তীতে পাকিস্তান মিলিটারি তাকে গ্রেফতার ও অত্যাচার করে।

তিনি ২০০০ সালে বাংলাদেশ পুলিশ থেকে পুলিশ পরিদর্শক হিসেবে অবসর গ্রহণ করেন। মৃত্যুকালে ৫ ছেলে, ৩ মেয়ে ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

ডব্লিউএস   

 
.




আলোচিত সংবাদ

nilsagor ad