অপূর্ব-স্নিগ্ধার বসন্ত দিনে

ঢাকা, রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০১৮ | ১৩ ফাল্গুন ১৪২৪

অপূর্ব-স্নিগ্ধার বসন্ত দিনে

পরিবর্তন প্রতিবেদক ৩:৪৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০১৮

print
অপূর্ব-স্নিগ্ধার বসন্ত দিনে

কার অ্যাকসিডেন্টে বাবা-মা মারা গেলে রেবেকা সৌদি আরব থেকে বাংলাদেশে খালার বাড়িতে চলে আসে। খালা-খালু বেশ রক্ষণশীল। রেবেকা তেমন একটা বাইরে যায় না। কলেজ ছুটি হলে মাটির দিকে তাকিয়ে বাসায় ফেরে। বন্ধু-বান্ধবী কারো সাথে কথা বলে না। বাইরের জগতকে ভীষণ ভয় পায় সে।

এমন একটি মেয়ের জীবনে বসন্ত আসে। সে গল্প দেখা যাবে ‘তোমার বসন্ত দিনে’ শিরোনামের নাটকে। যারযিস আহমেদের রচনা থেকে পরিচালনা করেছেন আবু হায়াত মাহমুদ।

রেবেকার শারীরিক সমস্যা আছে। প্রতিবেশী হারুন সাহেব, রিটায়ার্ড সরকারি কর্মকর্তা বর্তমানে হোমিওপ্যাথি প্রাকটিস করেন, রেবেকার চিকিৎসা করছেন। মূলত এখান থেকেই গল্পের শুরু।

রেবেকা একদিন ঔষধ আনতে হারুন সাহেবের বাসায় যায়। সেখানে পরিচয় হয় হারুন সাহেবের বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছেলে অঙ্কুরের সাথে।

রেবেকার গুটিয়ে চলা অঙ্কুরের কাছে অদ্ভুত মনে হয়। রেবেকার প্রতি তার আগ্রহ বাড়ে। এত সুন্দর মেয়ে শপিংয়ে যায় না, পার্কে যায় না, বন্ধু-বান্ধবীদের সাথে আউটিংয়ে যায় না। এ হতে পারে না। সে রেবেকাকে নিয়ে এক আজব খেলায় মেতে ওঠে। রেবেকাকে চারপাশের হৈ হুল্লোড় দুনিয়া দেখাবে।

একদিন জোর করে বাসায় পৌঁছে দেওয়ার কথা বলে ভুল পথে গাড়ি নিয়ে বেরিয়ে যায় অঙ্কুর। রেবেকা ভয়ে প্রায় কেঁদে ফেলে। হো হো করে হাসে অঙ্কুর। সে রাতেই রেবেকা বুঝতে পারে জীবন অদ্ভুত। তার বন্ধ ঘরের ধুলো জমা কবাট এক এক করে খুলে যেতে থাকে। রেবেকাও ধীরে ধীরে অঙ্কুরের দস্যুপনায় মজে ওঠে।

‘তোমার বসন্ত দিনে’র বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন অপূর্ব, স্নিগ্ধা মমিন, সোলায়মান খোকা ও অনেকে।

দেশ টিভিতে প্রচার হবে বুধবার রাত পৌনে ১০টায়।

ডব্লিউএস

 
.

আলোচিত সংবাদ

nilsagor ad