অস্ট্রেলিয়ান ওপেনের প্রথম দিনেই ভেনাসের বিদায়

ঢাকা, বুধবার, ২৩ মে ২০১৮ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৫

অস্ট্রেলিয়ান ওপেনের প্রথম দিনেই ভেনাসের বিদায়

পরিবর্তন ডেস্ক ২:৪৭ অপরাহ্ণ, জানুয়ারি ১৫, ২০১৮

print
অস্ট্রেলিয়ান ওপেনের প্রথম দিনেই ভেনাসের বিদায়

অস্ট্রেলিয়ান ওপেনের প্রথম দিনেই ঘটল অঘটন। র‌্যাঙ্কিংয়ের ৭৮ নম্বর খেলোয়াড়ের কাছে হেরে বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেন থেকে ছিটকে গেলেন গতবারের ফাইনালিস্ট র‌্যাঙ্কিংয়ের ৫ নম্বর টেনিস তারকা ভেনাস উইলিয়ামস। সোমবার ২০ বছর বয়সী সুইস তারকা ব্যালিন্ডা বেনচিসের কাছে দুই ঘণ্টার মধ্যেই ৬-৩, ৭-৫ সেটে হেরে যান ৩৭ বছর বয়সী এ মার্কিন বর্ষীয়ান তারকা।

এর আগে চারবার ভেনাসের মুখোমুখি হয়েছিলেন বেনচিস। কিন্তু একবারও জিততে পারেননি। ১৮ বছর বয়সেই র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দশে উঠে এসেছিলেন বেনচিস। কিন্তু ধারাবাহিক ব্যর্থতার কারণে গত নভেম্বরে ৩১৮ তে নেমে যান। তবে পরপর ১৬ ট্যুর ম্যাচ ও সর্বশেষ ৩১ ম্যাচের মধ্যে ২৮টিতে জিতে র‌্যাঙ্কিংয়ে উন্নতি ঘটান।

প্রথম রাউন্ডে ৭ বারের গ্র্যান্ড স্ল্যাম শিরোপা জয়ী ভেনাসকে হারানোর প্রতিক্রিয়ায় বেনচিস বলেছেন, এটা ‘অসাধারণ অনুভূতি। আমার কাছে অনেক কিছু। আমি চারবার ভেনাসের কাছে হেরেছি।। আজ আমি আমার সর্বোচ্চ চেষ্টা করেছি এবং কিছু কৌশলগত পরিবর্তন করেছিলাম। আমি মনে করি, এটা বিশাল একটা সুযোগ ছিলো এবং আমি সেটা কাজে লাগিয়েছি। কঠিন সময় পার করার পর এটা নিঃসন্দেহে এক অসাধারণ অনুভূতি।’

ম্যাচ শেষে বেনচিসের প্রশংসা করে ভেনাস জানিয়েছেন, ‘আমি মনে করি, সে ভালো খেলেছে। তবে আমিও খারাপ খেলিনি। কিন্তু সে আমার চেয়ে ভালো খেলেছে। এটা তার কৃতিত্ব।’

উইলিয়ামস বোনদের মধ্যে অস্ট্রেলিয়ান ওপেন থেকে ছোটবোন সেরেনা উইলিয়ামস আগেই সরে দাঁড়িয়েছিলেন। এবার বড় বোন ভেনাসের বিদায়ের ফলে ১৯৯৭ সালের পর এই প্রথম অস্ট্রেলিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ডে উইলিয়ামস বোনদের কেউ থাকবেন না।

পিএ/ক্যাট

 
.

Best Electronics Products



আলোচিত সংবাদ

nilsagor ad